গাজা শহরের কেন্দ্রস্থলে অবস্থান করছে সেনারা: গ্যালন্ত

|

ইসরায়েলি বাহিনী গাজা শহরের কেন্দ্রস্থলে অবস্থান করছে। ছবি: রয়টার্স।

গাজা শহরের কেন্দ্রস্থলে অবস্থান করছে ইসরায়েলি সেনাবাহিনী। উত্তর থেকে দক্ষিণাঞ্চলে উঠছে ঝড় বলে হুঁশিয়ারি দিলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালন্ত। বুধবার (৮ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে খবর বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, গাজার চারপাশ ঘিরে ফেলেছে সেনারা। অভ্যন্তর থেকে পরিচালনা করা হচ্ছে অভিযান। শুধু স্থলপথ নয়, আকাশ ও সাগরপথেও সৈণ্যরা অংশ নিয়েছেন।

ইসরায়েল প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালন্ত বলেন, গাজা বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসবাদের ঘাঁটি। মাটির নীচে মাইলের পর মাইল জায়গাজুড়ে গোপন সুরঙ্গ। প্রত্যেকটি সুরঙ্গ হাসপাতাল বা স্কুলের সাথে সংযুক্ত। সেখানে রয়েছে অত্যাধুনিক যোগাযোগ ব্যবস্থা, অস্ত্র মজুদ কারখানা আর থাকা-খাওয়ার জায়গা। তবে আইডিএফ অবস্থান করছে গাজা শহরের কেন্ত্রস্থলে। ঝড় তুলছে উত্তর থেকে দক্ষিণাঞ্চলে। কোন ক্ষয়ক্ষতি ছাড়া বন্দিদের উদ্ধার করতে চাই।

তবে হামাসের হাতে ২৪২ ইসরায়েলি এখনো বন্দি থাকায়, সর্তকতার সাথে পা ফেলছে ইহুদি সেনাদল। প্রতিরক্ষা মন্ত্রীর বিবৃতিতে গাজাজুড়ে টানেলের অস্তিস্ত পাবার তথ্য উঠে এসেছে। গ্যালন্তের হুঁশিয়ারি, সেগুলো ধ্বংসের মাধ্যমেই নির্মূল হবে হামাস।

/ এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply