১০ হাজার ৪১টি অবকাঠামো ও ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

|

সারাদেশে ২৪টি মন্ত্রণালয় এবং বিভাগের ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (১৪ নভেম্বর) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন ও প্রকল্পগুলোর উদ্বোধন করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভাগ্য পরিবর্তনই সরকারের লক্ষ্য। মনুষ্যসৃষ্ট ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেই দেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি।

২৪টি মন্ত্রণালয় এবং বিভাগের ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর মোট ব্যয় ধরা হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা। ১৫টি প্রকল্প নৌ-পরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থা বাস্তবায়ন করছে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে পূর্বাচল এক্সপ্রেসওয়েসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সারা দেশে দুই হাজার ২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ভবন নির্মিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন আরও ১ হাজার ২৫৯টি ভবনও উদ্বোধন করেছেন সরকার প্রধান।

এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘৯৬ সালে অনেক কাজ করেছিলাম। তবে পরে শুনতে হয়েছিল, আমরা নাকি কিছুই করিনি। তাই ঠিক করেছি, এবারে আমরা যে কাজগুলো করেছি, সেগুলোর উদ্বোধন করে দিয়ে যাই। জনগণ ভোট দিলে আবারও ক্ষমতায় আসবো, না আসতে পারলেও আমার কোনো আফসোস থাকবে না। কারণ আমরা দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে পেরেছি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply