দক্ষিণ আফ্রিকা সফরে নারী ক্রিকেট দল ঘোষণা, দলে ফিরলেন লতা

|

ছবি: সংগৃহীত

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বাংলাদেশ নারী ক্রিকেট দলের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এক সিরিজ বাইরে থাকার পর জাতীয় দলে ফিরেছেন লতা মণ্ডল।

আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে বাঘিনীরা। নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক ও নাহিদা আক্তারকে সহ-অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষনা করেছে বিসিবি। স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছে অতিরিক্ত ৪ জনকে। বেশ কিছুদিন মূল স্কোয়াড থেকে জায়গা হারানোর পর এবার স্ট্যান্ডবাই থেকেও বাদ পড়লেন সালমা খাতুন।

আগামী ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা হবে জ্যোতিরা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে আগামী ৩ ডিসেম্বর। ৬ ও ৮ ডিসেম্বর কিম্বার্লিতে হবে বাকি দুই ম্যাচ। এছাড়া ১৬, ২০ ও ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আইসিসি চ্যাম্পিয়নশিপের সেরা ছয় দল খেলবে ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি। ১২ ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ অবস্থানে রয়েছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, ফারজানা হক পিংকি, সোবহানা মুস্তারি, লতা মণ্ডল, রিতু মনি, স্বর্ণা আক্তার, শরিফা খাতুন, সুমাইয়া আক্তার, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস।

স্ট্যান্ডবাই: শারমিন আক্তার সুপ্তা, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, নিশিতা আক্তার নিশি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply