জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে ইসলামী ঐক্যজোট

|

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ঐক্যজোট। সোমবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে এমন সিদ্ধান্তের কথা জানান দলটির নেতারা। তবে নির্বাচন প্রস্তুতিতে সময় স্বল্পতার কথা জানিয়ে ঘোষিত তফসিল পুনর্বিন্যাসের আহ্বান জানিয়েছে দলটি।

দলটির মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ইসলামী ঐক্যজোট মুফতি আমিনীর চেতনা লালন করে সবসময় স্বাধীনভাবে দেশ ও ইসলামের স্বার্থে নিজস্ব সিদ্ধান্ত গ্রহণ করে থাকে। কারও অন্ধ অনুসরণ ও লেজুড়বৃত্তিতে বিশ্বাসী নয় দলটি। কোনো সময় বিনা চ্যালেঞ্জে ফাঁকা ময়দানে গোল দেয়ার সুযোগ কাউকেই দেয়নি ইসলামী ঐক্যজোট। আমরা সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়েছি। তারা প্রতিশ্রুতি দিয়েছেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন করার। তাই ইসলামী ঐক্যজোট জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

দলটির চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী বলেন, ইসলামী ঐক্যজোট মনে করে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক। তাই ইসলামী ঐক্যজোট সবার অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি জোর দাবি জানাচ্ছে। ইসলামী ঐক্যজোট দেশের স্বাধীনতায় বিশ্বাসী। দেশের স্বাধীন অস্তিত্বের ওপর আঘাত আসে, এ জাতীয় কোনো অপতৎপরতা ইসলামী ঐক্যজোট বরদাশত করবে না।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব আলতাফ হোসাইন, মাওলানা আবুল কাশেম, সাংগঠনিক সচিব মাওলানা ফারুক আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply