ড. ইউনূসের পরবর্তী যুক্তি উপস্থাপন ২৬ নভেম্বর

|

ফাইল ছবি।

নোবেলজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে করা শ্রম আইন লঙ্ঘন মামলায় স্বপক্ষে যুক্তি উপস্থাপনের জন্য পরবর্তী দিন ধার্য করা হয়েছে ২৬ নভেম্বর। সোমবার (২০ নভেম্বর) এই আদেশ দেন জেলা ও দায়রা জজ শেখ মেরিনা সুলতানা। এ সময় আদালতে উপস্থিত ছিলেন ড. ইউনূস।

এর আগে গত বৃহস্পতিবার ড. ইউনূসের বিরুদ্ধে যুক্তি উপস্থাপন করেন কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন পরিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান। সেদিনও আদালতে উপস্থিত ছিলেন ড. ইউনূস। আদালত থেকে বেরিয়ে সুবিচার প্রত্যাশা করেন তিনি। শ্রম আইন লঙ্ঘনের এ মামলায় এরই মধ্যে ৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে।

গত ১৬ নভেম্বরও যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালতে হাজিরা দেন ড. ইউনূস। আর আজ ২০ নভেম্বর চতুর্থবারের মতো সশরীরে ড. ইউনূস এ আদালতে উপস্থিত হয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় আজ তার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করা হবে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক তরিকুল ইসলাম বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এই মামলা করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়। এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদী করা হয়।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply