ইসরায়েলের হামলায় লেবাননের পার্লামেন্ট সদস্যের ছেলে নিহত

|

মাত্র একমাসে গোটা ফিলিস্তিনকে মাটির সাথে মিশিয়ে দিয়েছে ইসরায়েল। এখনও গাজা আর পশ্চিমতীরে ধ্বংসলীলা অব্যহত রয়েছে। দখলদার বাহিনীর আগ্রাসনে প্রতিদিনই শতশত মানুষের মৃত্যু হচ্ছে। তবে ফিলিস্তিনের পাশাপাশি লেবানন সীমান্তেও হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। বুধবার (২২ নভেম্বর) চালানো এ হামলায় নিহত হয়েছেন লেবাননের পার্লামেন্ট সদস্য মোহাম্মদ রাদের ছেলে আব্বাস মোহাম্মদ রাদ। খবর আল মনিটরের।

এক বিবৃতিতে তেলআবিব জানায়, বুধবার সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলে বেইত ইয়াহুন এলাকায় বিমান হামলা চালানো হয়। হিজবুল্লাহর ঘাঁটিকে টার্গেট করা হয়। তবে এ অভিযানে হতাহতের বিষয়ে কিছু জানায়নি ইহুদি বাহিনী।

তবে নিহতদের নাম-পরিচয় নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। সেই তালিকায় নাম উঠে আসে আব্বাস মোহাম্মদ রাদের। তিনি ছিলেন হিজবুল্লাহ গোষ্ঠীর আইনপ্রণেতা ও জ্যেষ্ঠ নেতা। ২০১৯ সালে তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিলো যুক্তরাষ্ট্র। বুধবারের এ হামলায় রাদ ছাড়াও আরও কমপক্ষে ৫ হিজবুল্লাহ সদস্যের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গাজায় ইসরায়েলে চলমান অভিযান শুরুর পর থেকেই পাল্টাপাল্টি হামলায় উত্তপ্ত ইসরায়েল-লেবানন সীমান্ত। ইহুদি বাহিনীর হামলায় ছয় সপ্তাহে প্রাণহানি দাঁড়িয়েছে ৮৫ জনে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply