‘রান ফর গ্রীন ঢাকা’ প্রতিপাদ্যে রাজধানীতে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

|

‘রান ফর গ্রীন ঢাকা’ প্রতিপাদ্যে রাজধানীতে হয়েছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। শুক্রবার (২৪ নভেম্বর) ভোরে ঢাকার আফতাবনগরে এই ম্যারাথনের আয়োজন করে ইউসিআর নামের একটি সংগঠন। এই আয়োজনের মিডিয়া পার্টনার যমুনা টেলিভিশন।

২৫, ১০ ও ৫ কিলোমিটার, এই তিন ক্যাটাগরিতে বিভক্ত ম্যারাথনে অংশ নেয় দেশের প্রায় ১৪শ’ দৌড়বিদ। নারী, শিশু, তরুণ, বৃদ্ধ সবাই একসাথে পায়ে পা মিলিয়ে দৌড়েছে। অনেকে অংশ নিয়েছে প্রথমবার, অনেকে আবার একাধিক। তাদের চোখে মুখে ছিলো উচ্ছ্বাসের চিহ্ন। সবার একটিই প্রত্যাশা, সবুজে ভরে উঠুক দেশ, সুন্দর হোক আগামী প্রজন্মের ভবিষ্যৎ।

প্রতিযোগিতায় অংশ নেয়া একজন বলেন, এটা আমার দ্বিতীয়বারের মতো কোনো ইভেন্টে জয়েন করা। আমি মনে করি, সুস্থ থাকতে হলে জীবনে প্রচুর দৌড়াতে হবে। আরেকজন অংশগ্রহণকারী বলেন, আমরা যারা চাকরি করি, আমাদের সবসময় বসে থাকতে হয়। ফিজিক্যাল অ্যাক্টিভিটিজের মাত্রা কম থাকে। সেক্ষেত্রে বলব, নিজেকে যতো ফিজিক্যাল অ্যাক্টিভিটিজের ভেতর রাখা যায়, ততো ফিট থাকা যাবে। এতে আমাদের মানসিক স্বাস্থ্যও ভালো থাকে।

আয়োজকরা বলছেন, সবুজ দেশ আর সুস্থ সমাজ গঠনে ভূমিকা রাখবে এই ম্যারাথন। শরীর ও মন সুস্থ রাখতে দৌড়ের বিকল্প নেই বলেও জানান দৌড়বিদরা। এ ধরনের আয়োজন তরুণ প্রজন্মকে মাদকাসক্ত থেকে ফিরিয়ে আনতে সক্ষম বলেও মনে করেন অনেকে।

/এএম




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply