পিএসএলে প্লাটিনাম ক্যাটাগরিতে সাকিব

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসরের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। সবচেয়ে দামি প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। গত রাতে পিএসএল তাদের টুইটারে সাকিবের একটি ভিডিও পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছে।

সবচেয়ে দামি প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে আছেন একমাত্র সাকিবই। অর্থাৎ, কোনো ফ্র্যাঞ্চাইজি ৩৬ বছর বয়সী অলরাউন্ডারকে কিনতে চাইলে কমপক্ষে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (প্রায় দেড় কোটি টাকা) দিতে হবে।

সাকিব ছাড়াও ড্রাফটে নাম লিখিয়েছেন বেশ ক’জন বাংলাদেশি ক্রিকেটার। ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। তাদের ভিত্তিমূল্য ৬০ হাজার ডলার।

আগামী বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত হবে পিএসএলের নবম আসর। খেলোয়াড়দের ড্রাফট আয়োজনের সম্ভাব্য তারিখ ১৪ ডিসেম্বর। গতবারের মতো এবার বিপিএলের সঙ্গে সাংঘার্ষিক পিএসএলের সূচি। পুরো আসর খেলার সম্ভাবনা নেই সাকিবের। তার ওপর বিপিএলের পরপরই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্ট খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে জানুয়ারির শেষ দিকে শুরু হতে পারে বিপিএল। এবারের সাকিব খেলবেন রংপুর রাইডার্সের হয়ে।

সাকিব এর আগেও পিএসএল খেলেছেন। ২০১৬, ২০১৭ ও ২০২৩ সালে তাকে ফ্র্যাঞ্চাইজি লিগটিতে খেলতে দেখা যায়। ২০১৬ সালে করাচি কিংসের হয়ে এবং পরের দুইবার পেশোয়ার জালমির হয়ে পিএসএলে অংশ নেন টাইগার অলরাউন্ডার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply