সিলেট বিভাগে নৌকার মুখ যারা

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর মধ্যে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে আপাতত প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। এই দুই আসনে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানানো হয়। উল্লেখ্য, জাসদের সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসনের বর্তমান সংসদ সদস্য। আর নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমান সংসদ সদস্য হচ্ছেন জাতীয় পার্টির সেলিম ওসমান।

গত ১৫ নভেম্বর চব্বিশের ভোটের ঘণ্টা বাজান নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাইবাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

চব্বিশের ভোটে সিলেট বিভাগে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন যারা—

সিলেট জেলা:
সিলেট-১ আসনে এ, কে, আব্দুল মোমেন, সিলেট-২ আসনে শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান, সিলেট-৪ আসনে ইমরান আহমদ, সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ এবং সিলেট-৬ আসনে নুরুল ইসলাম নাহিদ মনোনয়ন পেয়েছেন।

সুনামগঞ্জ জেলা:
সুনামগঞ্জ-১ আসনে রনজিত চন্দ্র সরকার, সুনামগঞ্জ-২ আসনে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, সুনামগঞ্জ-৩ আসনে এম এ মান্নান, সুনামগঞ্জ-৪ আসনে মোহম্মদ সাদিক এবং সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক মনোনয়ন পেয়েছেন।

মৌলভীবাজার জেলা:
মৌলভীবাজার-১ আসনে মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-২ আসনে শফিউল আলম চৌধুরী, মৌলভীবাজার-৩ আসনে মোহাম্মদ জিল্লুর রহমান এবং মৌলভীবাজার-৪ আসনে মো. আব্দুস শহীদ মনোনয়ন পেয়েছেন।

হবিগঞ্জ জেলা:
হবিগঞ্জ-১ আসনে ডা. মো. মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ-২ আসনে ময়েজ উদ্দিন শরীফ, হবিগঞ্জ-৩ আসনে মো. আবু জাহির এবং হবিগঞ্জ-৪ আসনে মো. মাহাবুব আলী মনোনয়ন পেয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply