অবরোধের সমর্থনে আজও বিভিন্ন স্থানে বিএনপি’র মিছিল

|

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে আজও দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। সোমবার (২৭ নভেম্বর) গাজীপুর, মাদারীপুর, মেহেরপুর, ভোলা, খাগড়াছড়ি ও গাইবান্ধার নানা জায়গায় কর্মসূচি পালন করে তারা।

গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। সোমবার দুপুরে টঙ্গী বাজার এলাকা মিছিলটি বের হয়ে। এসময় তারা সরকার বিরোধী নানা ধরণের শ্লোগান দেয়।

এদিকে অবরোধের সমর্থনে মাদারীপুরে মিছিল করেছে যুবদল। সোমবার সকালে শহরের চৌরাস্তা থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পানিছত্র এলাকায় গিয়ে শেষ হয়। এসময় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও আটককৃত নেতাদের মুক্তির দাবি জানায় তারা।

অপরদিকে ভোলায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে করেছে বিএনপির নেতাকর্মীরা। সোমবার দুপুর ২টার দিকে ভোলার প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের সামনের সড়ক থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। এসময় সড়কে বসে বিক্ষোভ করেন তারা। এসময় তারা নেতাকর্মীদের মুক্তি ও সরকারকে পদত্যাগ দাবি করেন।

এছাড়া অবরোধের সমর্থনে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার জুনদহ এলাকায় বিক্ষোভ মিছিলটি বের করে নেতাকর্মীরা। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতির কারণে মিছিলটি ঢাকা-রংপুর মহাসড়কে উঠতে পারেনি।

অন্যদিকে সোমবার সকালে খাগড়াছড়ির বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। এসময় নগরীর গেইট এলাকায় ছাত্রদল, খাগড়াপুরে পৌর বিএনপি ও খাগড়াছড়ি-রাঙামাটি সড়কে সদর উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল করে। অবরোধের প্রভাবে খাগড়াছড়ি থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এছাড়াও বিএনপির ডাকা অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল করেছে মেহেরপুর সদর উপজেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দল। সোমবার ভোর ছয়টার দিকে মেহেরপুর-কাথুলি সড়কের কায়েম কাটা মোড় এলাকা থেকে ঝটিকা মিছিলটি শুরু হয়। এসময় মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়েছে বিএনপি ও সমমনা দলগুলোর টানা ৪৮ ঘন্টার অবরোধ। যা শেষ হবে মঙ্গলবার ভোরে।

উল্লেখ্য, আবারও এক দফা দাবিতে হরতাল ও অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। বুধবার (২৯ নভেম্বর) ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয়া হয়েছে। একই সাথে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালও পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply