চুয়াডাঙ্গা সীমান্তে ১৬ কেজির ৯৬টি স্বর্ণের বার জব্দ, আটক ১

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি। আটক করা হয়েছে এক পাচারকারীকে। মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে উপজেলার সীমান্তবর্তী রুদ্রনগর গ্রামে অভিযান চালানো হয়। আটক নাজমুল ইসলাম (৩১) দর্শনা শ্যামপুরের আসাদুল হকের ছেলে।

দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে বিজিবি জানায়, গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার সকালে দামুড়হুদার রুদ্রনগর গ্রামে অবস্থান নেয় সুলতানপুর বিওপির দল। এ সময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যাওয়া একটি সন্দেহজনক মোটরসাইকেল গতিরোধ করে বিজিবি সদস্যরা। তখন ওই আরোহী মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত মোটরাসাইকেলের এয়ার ফিল্টার বক্সের ভেতর থেকে ৭টি প্যাকেটে মোড়ানো ছোট-বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক প্রায় ১৬ কোটি টাকা। এ ঘটনায় সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম বাদি হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন এবং স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাযক্রম প্রক্রিয়াধীন।

বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল এমারত হোসেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জাতীয় নির্বাচনে নিরাপত্তা বিধানে বিজিবি কাজ করবে। এই সুযোগে সীমান্ত এলাকায় কেউ কোনো অপচেষ্টা চালালে তা কঠোরভাবে দমন করা হবে। বিজিবি সদস্যরা সীমান্ত সুরক্ষিত রাখার দায়িত্বও পালন করবে।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ৬ বিজিবির সহকারি পরিচালক হায়দার আলী।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply