হতাশার পর মোমিনুলে স্বস্তি বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

লিডের আশায় সিলেট টেস্টের ৩য় দিনে মাঠে নামলেও বাংলাদেশকে হতাশ করেছেন টিম সাউদি এবং কাইল জেমিসন। দেখেশুনে ব্যাটিং করার পাশাপাশি নিয়মিত রানও তুলছিলেন তারা দু’জন। তাদের জুটিতে লিড নেয় সফরকারীরা। এরপর মোমিনুল হক অ্যাকশনে আসতেই ভাঙে জেমিসন-সাউদির ৫২ রানের জুটি, পরপর দুই উইকেট নিয়ে বাঁহাতি এই স্পিনার গুটিয়ে দেন কিউইদের।

তৃতীয় দিনের শুরুতে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের চেয়ে ৪৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামেন কাইল জেমিসন ও টিম সাউদি। তৃতীয় দিনের প্রথম ঘণ্টা বাংলাদেশের জন্য ছিল ভীষণ হতাশার। উইকেটের দেখা মিলছিল না, রানও আটকে রাখতে পারছিলেন না বোলাররা। পরে কাইল জেমিসন ও টিম সাউদির দারুণ ব্যাটিংয়ে লিডও নিয়ে নেয় কিউইরা।

২৩ রান করা জেমিসনকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে জুটি ভাঙেন তিনি। রিভিউ নিলেও রক্ষা হয়নি জেমিসনের। একই ওভারের পঞ্চম বলে মোমিনুল ফিরিয়েছেন সাউদিকেও। বাঁহাতি এই স্পিনারের উইকেটের ওপর করা ফুলার ডেলিভারিতে বোল্ড হন নিউজিল্যান্ডের অধিনাক। সাউদির ব্যাট থেকে আসে ৩৫ রান। আগের দিনের সঙ্গে ৫১ রান যোগ করে ৩১৭ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। তাতে করে প্রথম ইনিংসে ৭ রানের লিড পেয়েছে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। মোমিনুল হক নেন ৩ টি উইকেট। এছাড়াও বাকি তিন বোলার শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানের শিকার ১টি করে উইকেট। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশের দুই ওপেনার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply