অন্যরা কী চাপ দেবে, এখন তো কমিশন সবাইকে চাপ দিয়ে বেড়াচ্ছে: ইসি আলমগীর

|

অন্যরা কী চাপ দেবে, এখন তো নির্বাচন কমিশন সবাইকে চাপ দিয়ে বেড়াচ্ছে। মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে ময়মনসিংহে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, নির্বাচন প্রতিহত করতে বিচ্ছিন্ন কিছু সহিংসতা হলেও তা ভোটের পরিবেশ নষ্ট করতে পারবে না। নির্বাচনের পরিবেশ নিয়ে বিদেশিরাও সন্তুষ্ট।

ভোটের ব্যাপারে বিদেশিদের কোনো চাপ নেই উল্লেখ করে কমিশনার আলমগীর আশা করেন, নির্বাচনে ভোটারদের ভালো উপস্থিতি থাকবে। জাতীয় নির্বাচনের সময় সেনাবাহিনী থাকতে পারে বলে জানিয়েছেন তিনি।

একই দিন সন্ধ্যায় শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিনি বলেন, বিএনপির কর্মসূচির কারণে দেশে এমন কোনো উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়নি। সুষ্ঠু ভোট হলে ভোটাররা ঠিকই ভোট কেন্দ্রে আসবে।

মো. আলমগীর বলেন, যারা এসব করছে, তাদের জন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। সারা দেশের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গাড়ি ঘোড়া চলছে, সাধারণ মানুষ ব্যবসা-বাণিজ্য করছে। ভোটের দিনও ভোটাররা ভয় পাবে না আশা করি। সুষ্ঠু ভোট হলে তারা ভোটকেন্দ্রে যাবে এবং ভোট দেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ইসি আলমগীর আরও বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য নির্বাচন করতে আমাদের যা যা করা দরকার, তা করব। এ নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply