রাতে মাঠে নামছে চার ইংলিশ জায়ান্ট

|

ইংলিশ লিগের পেয়ন্ট টেবিলের হিসেবে ৭ ও ১০ নম্বর দলের লড়াই। সেই হিসেবে খুব জমজমাট ম্যাচ হবে, এটা বলা কঠিন। তবে নামটা যদি হয় ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি, তাহলে বাড়তি উন্মাদনা থাকবেই। পয়েন্ট টেবিল বলছে, উভয় দলই নেই সেরা ছন্দে। সবশেষ ম্যাচে ম্যানইউ নিউক্যাসলের কাছে হারলেও গত ৪ লিগ ম্যাচে তিন জয় পাওয়া ইউনাইটেড ফেভারিট হিসেবে ঘরের মাঠে নামবে চেলসির বিপক্ষে। অতীত পরিসংখ্যানও রেড ডেভিলদের পক্ষে কথা বলছে।

দুই দলের ১৯৩ দেখায় চেলসির ৫৫ জয়ের বিপরীতে ৮২ জয় ম্যানইউনাইটেডের। এই ম্যাচে ইনজুরির কারণে ম্যাসন মাউন্ট, মালাসিয়া, মার্টিনেজ, ক্যাসেমিরো, এরিকসনের মতো তারকাদের পাবে না ম্যানইউ।

অন্যদিকে, চেলসির ফর্ম মোটেও ভালো যাচ্ছে না। ব্রাইটনের বিপক্ষে কষ্টার্জিত জয় শেষ তিন ম্যাচে ব্লুদের একমাত্র সাফল্য। তবে ম্যানইউ ম্যাচের আগে নিষেধাজ্ঞা কাটিয়ে অধিনায়ক রিচ জেমস আর ডিফেন্ডার কুকুরেলার ফেরাটা স্বস্তি দেবে পচেত্তিনোর দলকে। তবে পুরনো চোটে এখনও মাঠের বাইরে ফোফানা, বেন চিলওয়েল, এনকুকু, লাভিয়ার মতো গুরুত্বপূর্ণ ফুটবলাররা।

একই সময় ভিন্ন ম্যাচে ম্যানচেস্টারের আরেক জায়ান্ট সিটিও মাঠে নামবে। অ্যাস্টন ভিলার বিপক্ষে হট ফেভারিট গার্দিওলার দল। টেবিলের তিন নম্বরে থাকা দল সবশেষ তিন ম্যাচে টেটনহাম, লিভারপুল ও চেলসির বিপক্ষ ড্র করে শীর্ষস্থান হারিয়েছে। এই ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে সেরা ছন্দে ফিরতে চায় সিটিজেনরা। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে রড্রি ও জ্যাক গ্রিলিশের সার্ভিস পাবে না সিটি।

আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের আতিথ্য নেবে লিভারপুল। শেফিল্ডের বিপক্ষ সবশেষ ৫ ম্যাচের সবকটিতেই জয় পাওয়া ক্লপের দল এই ম্যাচেও মাঠে নামবে ফেভারিট হিসেবে। তবে পুরোনো চোটে এখনও মাঠের বাইরে দলের সেরা গোলরক্ষক অ্যালিসন বেকার, স্ট্রাইকার জোতা ও মিডফিল্ডার থিয়াগো আলকান্তারা।

শেফিল্ড-লিভারপুল

রাত ১-৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ২

ফুলহাম-নটিংহাম

রাত ১-৩০ মিনিট, স্টার স্পোর্টস ২

ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসি

রাত ২- ১৫ মিনিট, স্টার স্পোর্টস ৩

অ্যাস্টন ভিলা-ম্যানচেস্টার সিটি

রাত ২-১৫ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply