পাগলা মসজিদের দানবাক্স থেকে মিললো রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গিয়েছে। এটি দানবাক্স থেকে একসঙ্গে পাওয়া সর্বোচ্চ পরিমাণ টাকা। শনিবার (৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ।

এর আগে, মসজিদের ৯টি দানবাক্স খুলে ২৩ বস্তা টাকা পাওয়া যায়। সঙ্গে মিলেছে বৈদেশিক মুদ্রা, রৌপ্য ও স্বর্ণালঙ্কার। তিনমাস ২০ দিন পর শনিবার দানবাক্সগুলো খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে সকাল সাড়ে ৭টার দিকে দানবাক্সগুলো খোলা হয়। এখন গণনা চলছে। গণনায় রূপালী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীসহ মসজিদ-মাদরাসা ও এতিমখানার দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নিয়েছেন। এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১০ জন সদস্যও রয়েছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, এর আগে চলতি বছরের ১৯ আগস্ট মসজিদের আটটি দানবাক্স খোলা হয়েছিল। তখন ২৩টি বস্তায় রেকর্ড ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা, বৈদেশিক মুদ্রা, সোনার গহনা ও হীরা পাওয়া গিয়েছিলো। এবার একটি বাক্স বাড়ানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply