ঘরোয়া ফুটবলে এক বছরের জন্য নিষিদ্ধ বিকেএসপি

|

ছবি: সংগৃহীত

জালিয়াতির অভিযোগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি) ঘরোয়া ফুটবল থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পাশাপাশি জরিমানা করা হয়েছে এক লাখ টাকা। বিকেএসপিকে ৬ জানুয়ারির মধ্যে পরিশোধ করতে হবে জরিমানার অর্থ।

বাফুফে জানিয়েছে, খেলোয়ড়দের নিয়ে তথ্য গোপন এবং বাইরের খেলোয়াড়দের খেলানোর অভিযোগে বিকেএসপিকে নিষিদ্ধ এবং জরিমানা করেছে ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।

চলতি বছর তৃতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছিল চকবাজার কিংস। সেই দলের কয়েকজন ফুটবলার দ্বিতীয় বিভাগে বিকেএসপির হয়ে খেলেছেন। আবার বিকেএসপি’র কয়েকজন শিক্ষার্থী চকবাজার কিংসের হয়ে তৃতীয় বিভাগে অন্য নামে খেলেছেন। দুই লিগে দুই পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপর বাফুফে সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার সঙ্গে আলোচনা করে দোষ খুঁজে পায়। বাফুফে ডিসিপ্লিনারি কমিটি এ বিষয়ে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অভিযোগ পাওয়ার পর বিকেএসপিকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় বাফুফে। তারা অভিযোগ স্বীকার করে নেয়। পরবর্তীতে আজ বাফুফে বেশ কয়েকটি সাজা প্রদান করেন তাদের। যার মধ্যে একটি হলো, তৃতীয় বিভাগে অংশ নেয়া তিন খেলোয়াড় পরবর্তীতে যেসব ম্যাচে বিকেএসপির হয়ে মাঠে নেমেছে, সেসব ম্যাচের পয়েন্ট কেটে নেয়া হয়েছে। মোট সাত পয়েন্ট কাটা হয়েছে বিকেএসপির। এ ছাড়া, ওই তিন ফুটবলারকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে বাফুফে।

তখ্য গোপন রাখায় বিকেএসপি ফুটবল দলের সিনিয়র কোচ মো. শাহীনুল হক ও প্রশিক্ষক মো. রবিউল ইসলামকে আগামী এক বছরের জন্য সব ধরনের ফুটবল থেকে নিষিদ্ধ করেছে বাফুফে। এ ছাড়া, দু’জনকেই করা হয়েছে ২৫ হাজার টাকা করে জরিমানা।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply