রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করায় ভক্তদের ক্ষোভ

|

ছবি: সংগৃহীত

রোহিত শর্মাকে সরিয়ে, হার্দিক পান্ডিয়াকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক করায় তীব্র সমালোচনার মুখে পড়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এরইমাঝে ৪ লাখেরও বেশি ফলোয়ার খুঁইয়েছে টুইটার পেইজে। তবে, মুম্বাইয়ের সাফাই- ভবিষ্যতের কথা মাথায় রেখেই এ সিদ্ধান্ত। ফ্র্যাঞ্চাইজিটির প্রত্যাশা শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, হরভজন সিং ও রোহিতদের মতো হার্দিকও অনন্য উচ্চতায় নেবেন মুম্বাইকে।

২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অভিষেক ঘটে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। সেসময়ই, নিজেকে প্রমাণে ছিলেন ব্যস্ত। এরপরই সিদ্ধান্ত এলো- ৮ দলের পরিবর্তে আইপিএল খেলবে নতুন আরো ২টি টিম। যুক্ত হলো লক্ষ্ণৌ সুপার জায়ান্ট ও গুজরাট টাইটান্স।

পারফরমেন্সের উপর ভিত্তি করে পান্ডিয়াকে মুম্বাই থেকে নেয়া হয় নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাটে। বনে যান- কাণ্ডারি। হার্দিকের নেতৃত্বে, প্রথমবার অংশগ্রহনেই ফাইনাল খেলে শিরোপার স্বাদ পায় গুজরাট। পরের আসরে ট্রফি না জিতলেও, হয়েছেন রানার আপ।

গত মাসে আবারও মুম্বাইয়ে ফেরেন পান্ডিয়া। এবার, তিনি দলের নেতৃত্বে। অর্থাৎ, রোহিত শর্মার অধিনায়কত্ব ছিনিয়ে দায়িত্বভার গেলো হার্দিকের কাঁধে। যা, কোনভাবেই মানতে পারেননি রোহিত ভক্তরা। তাই, মাত্র একঘণ্টায় টুইটারে ৪ লাখ ফলোয়ার হারায় ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই।

রোহিত একেতো মুম্বাই টিমের ক্রিকেটার, তার ওপর মহারাষ্ট্রের হওয়ায়, জনপ্রিয়তাও ব্যাপক। তাই, তাঁকে সরিয়ে বরোদার অলরাউন্ডারকে অধিনায়ক করার সিদ্ধান্তে হিতে ঘটলো বিপরীত। ভক্তদের ক্ষোভ প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মুম্বাইয়ের তীব্র সমালোচনায় মুখর ক্রিকেটপ্রেমী নেটিজেনরা।

ভক্তদের প্রতিক্রিয়ার কারণটাও বেশ যৌক্তিক। গেলো বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন রোহিত। দলকে নেতৃত্ব দিয়ে তুলেছেন ফাইনালে। চ্যাম্পিয়ন হতে না পারলেও পুরো টুর্নামেন্টে তার আগ্রাসী ব্যাটিং ও নের্তৃত্বগুনের বেশ প্রশংসা করেছেন ক্রিকেট বোদ্ধারা। তাছাড়া, অধিনায়ক হিসেবেও আইপিএলে পাঁচবারের শিরোপাজয়ী তিনি।

অবশ্য, মুম্বাই ইন্ডিয়ান্সের সাফাই- ভবিষ্যতের কথা মাথায় রেখেই রদবদল। হার্দিকের অধিনায়কত্বের বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়বর্ধনে। জানান- তাদের এই সিদ্ধান্ত উত্তরাধিকার তৈরীর অংশ। প্রত্যাশা- শচীন টেন্ডুলকার, রিকি পটিং, হরভজন সিং ও রোহিত শর্মার মতো হার্দিকও ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাইকে নিয়ে যাবেন অনন্য এক উচ্চতায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply