জিম্মির নতুন ভিডিও প্রকাশ হামাসের, হুমকি আইডিএফের

|

জিম্মি তিন ইসরায়েলি। ছবি: সংগৃহীত

জিম্মি তিন ইসরায়েলি বৃদ্ধের ভিডিও প্রকাশ করেছে হামাস। সোমবার (১৮ ডিসেম্বর) সংগঠনটির টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয় ভিডিওটি। খবর আল জাজিরার।

হামাসের (কাশেম ব্রিগেড) এক মিনিটের এই ভিডিওতে দেখা যায়, বৃদ্ধরা তাদের উদ্ধারে নিঃশর্ত পদক্ষেপ নেয়ার দাবি জানান ইসরায়েলি সরকারের প্রতি। ভিডিওর শুরুতে কথা বলেন, ৭৯ বছর বয়সী হায়েম পেরি। হিব্রু ভাষায় জানান তার শারীরিক সমস্যার কথা। মনে করিয়ে দেন, ইসরায়েল রাষ্ট্র প্রতিষ্ঠায় তাদের অবদানের কথা। বন্দি মুক্তি ইস্যুতে নেতানিয়াহু প্রশাসনের সমালোচনা করেন তিনি। আইডিএফের লাগাতার বিমান হামলার শিকার হতে পারেন বলেও জানান শঙ্কা। ভিডিওটি শেষ হয় তিনজনের সমস্বর বক্তব্যে– ‘এখানে আমাদের আরও বৃদ্ধ হতে দিও না’।

এদিকে, ভিডিওতে নিরীহ মানুষের প্রতি হামাসের নিষ্ঠুর আচরণ ফুটে উঠেছে, এমন মন্তব্য করেছেন ইসরায়েলের প্রতিরক্ষা বিভাগ আইডিএফ। আইডিএফের মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, যাদের চিকিৎসা সেবা দরকার, তাদের প্রতি হামাসের নিষ্ঠুর আচরণ ধরা পড়েছে ভিডিওতে। বিশ্বের উচিত, জিম্মিদের প্রয়োজনীয় মেডিকেল সহায়তা পাঠানো। বন্দিদের নিরাপদে দেশে ফিরিয়ে আনতে আমরা সব ধরনের চেষ্টা করছি। অনেকে এরই মধ্যে বাড়ি ফিরেছেও। সবাইকে দেশে না ফেরানো পর্যন্ত থামবে না বলে জানিয়েছে আইডিএফ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply