বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না তামিম

|

ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আগামী বছরের কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। চুক্তিতে না রাখতে তামিম নিজেই অনুরোধ করেছেন। রোববার (২৪ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকলে আকস্মিক অবসরের ঘোষণা দেন সাবেক অধিনায়ক তামিম। পরদিন প্রধানমন্ত্রীর সাথে দেখা করে তারই নির্দেশে অবসর ভেঙে দলে ফেরার কথা জানান তামিম। দীর্ঘ আড়াই মাস পর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে প্রত্যাবর্তন করেন বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার।

কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচে ফিল্ডিং করলেও বৃষ্টির কারণে ব্যাট হাতে মাঠে না হয়নি তার। দ্বিতীয় ওয়ানডেতে খেলেন ৪৪ রানের ইনিংস। এরপর তৃতীয় ম্যাচে তাকে বিশ্রাম দেয়া হয়। এরপর নানা নাটকীয়তা! বোর্ডের এক শীর্ষ কর্তার দিকে অভিযোগ তুলে ‘নোংরামি’তে থাকতে চান না জানিয়ে বিশ্বকাপ দল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তামিম ইকবাল। কিউইদের বিপক্ষে খেলা ওই ম্যাচের পর লাল-সবুজের জার্সিতে আর মাঠে নামেননি বাঁহাতি এই ওপেনার।

আরও পড়ুন: আমি নোংরামিতে থাকতে চাই না: তামিম

বিশ্বকাপের পর গত ২৭ নভেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক করেন তামিম। পরে বিকেলে সংবাদ সম্মেলন করে তামিম বলেন, বোর্ড সভাপতি বলেছেন জানুয়ারি পর্যন্ত থামতে। জানুয়ারি থেকে দেখা যাক কী হয়।

আরও পড়ুন: কবে মাঠে ফিরবেন জানালেন তামিম

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিপিএল দিয়ে তিনি আবার খেলায় ফিরবেন। এবার তিনি কেন্দ্রীয় চুক্তিতে তাকে না রাখতে অনুরোধ করলেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply