ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘন মামলার রায় ১ জানুয়ারি

|

ফাইল ছবি

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ড. ইউনূসসহ চারজনের পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আগামী ১ জানুয়ারি মামলার রায় ঘোষণা করবেন আদালত। রোববার (২৪ ডিসেম্বর) রাতে ঢাকার শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা রায় ঘোষণার এ দিন ধার্য করেন।

যুক্তি উপস্থাপনের শেষদিনে ড. ইউনূসের আইনজীবী আদালতকে বলেন, মামলার সাক্ষীদের বর্ণনায় ড. ইউনূসসহ অন্যরা সংশ্লিষ্ট আছেন এমন কোনো বর্ণনা নেই। তাদের বিরুদ্ধে কোনো ডকুমেন্টও নেই। মামলার আর্জিতে কোথাও আসামিরা অপরাধী এমন কোনো অভিযোগ উল্লেখ নেই। কোম্পানি আইন অনুযায়ী অপরাধ কোম্পানির হবে। যুক্তিতর্ক উপস্থাপন শেষে ড. ইউনূসসহ ৪ জনের খালাস চান তার আইনজীবী।

পরে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। উভয়ের যুক্তিতর্ক শেষে রায়ের দিন ধার্য করেন আদালত।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে মামলাটি করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply