‘যা হবে শেষ দুই ওভারে দেখা যাবে’

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় নাজমুল হোসেন শান্ত’র দল। এই জয়ে ব্যাট ও বলে দুর্দান্ত ভূমিকা রেখেছেন শেখ মেহেদী হাসান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শরিফুল ইসলাম ও শেখ মেহেদী হাসানের বোলিং তোপে মাত্র ৫০ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। তবে জেমি নিশামের ৪৮ রানের ঝড়ো ইনিংসে ১৩৪ রানের পুঁজি পায় কিউইরা।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। তবে একপ্রান্ত আগলে রেখে টাইগারদের জয় নিশ্চিত করে লিটন কুমার দাস। এই টাইগার ওপেনারের হার না মানা ৪২ রানের ওপর ভর করে ৮ বল বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শেখ মেহেদী হাসান বলেন, নিউজিল্যান্ডে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেলাম। অবশ্যই এটা আমাদের দেশ, মানুষ ও দলের জন্য গর্বের ব্যাপার।

পরের দুই ম্যাচেও ভালো সুযোগ আছে বাংলাদেশের তা মনে করেন এই অলরাউন্ডার। বল হাতে ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করেছেন। ব্যাট হাতেও ১৬ বলে ১৯ রানের ইনিংসে খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মেহেদী।

৩৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকা ওপেনার লিটন দাসের প্রসঙ্গে বলতে গিয়ে মেহেদী হাসান জানান, যেহেতু লিটন লম্বা সময় ধরে ব্যাটিং করছিল, ও আসলে উইকেট ও ম্যাচ সম্পর্কে ভালো আইডিয়া হয়ে গেছে। হয়তো এই ম্যাচটা জিততে হলে আরও ছোট একটা জুটি হলে দলের জন্য ভালো। আমাদের ভালো জুটি হচ্ছিল, কিন্তু মাঝখানে দুই তিনটা ব্রেক থ্রু চলে গেছে। ওখান থেকে লিটন বলছিল, ইতিবাচক থাকতে। জাস্ট নরমালি যা হবে শেষ দুই ওভারে দেখা যাবে। শুধু এভাবে কথা বলে আমরা খেলতেছিলাম।

তবে ব্যাটিংয়ে চাপ ছিল। উইকেট পতন হয়ে মাঝখানে ম্যাচের পরিস্থিতি বদলে যায়। সেখান থেকে সামাল দিয়ে বাংলাদেশ শেষপর্যন্ত ম্যাচটি জিতে নেয়। ব্যাটিং নিয়ে ভাবনার জায়গা আছে বলেও মনে করেন এই অলরাউন্ডার।

মেহেদী বলেন, ভাবা তো অবশ্যই। এটা সহজে তাড়া করার মতো উইকেট ছিল। যে রান ওরা লক্ষ্য দিয়েছে, আরামে চেজ করার মতো। তারপরও গোল বল, দেখেন যেকোনো সময় মোমেন্টাম চেঞ্জ হয়ে যেতে পারে। প্রথম হাফে আমরাই এগিয়ে ছিলাম। মাঝখানে আবার ওরা ব্যাক করেছে। এরপর ফিনিশে আমরা আবার ভালো টাচ দিয়েছি। এমনই, মোমেন্টাম গেমের ভেতর চেঞ্জ হবেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply