রণবীরের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে থানায় যুবক

|

ছবি: সংগৃহীত।

বড়দিনের আনন্দ মাটি হয়ে গেলো রণবীর কাপুরের। গত ২৫ ডিসেম্বর কাপুর পরিবারের সবাই মিলিত হয়েছিলেন বড়দিন উদযাপনের জন্য। এ সময় কেক কাটার সময় নায়ক বলছেন ‘জয় মাতা দি’। আর এই ভিডিও প্রকাশ হওয়ার পর শুরু হয় বিতর্ক। খবর আনন্দবাজারের।

প্রতি বছরই এ দিন একসঙ্গে খাওয়া দাওয়া করেন কাপুর পরিবারের সদস্যরা। এ বছরটা তাদের জন্য আরও আলাদা কারণ, এই প্রথম মেয়ে রাহা কপুরকে জনসম্মুখে আনলেন রণবীর আলিয়া ভাট দম্পতি। তাই উত্তেজনাও ছিল বহুগুণ বেশি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বড়দিনের বিশেষ কেক কেটে তার ওপর মদ ঢেলে উদ্‌যাপন করেছেন তারা। আর এ সময় আগুন জ্বালানোর সময় রণবীরের মুখে শোনা যায় ‘জয় মাতা দি’। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সঞ্জয় তিওয়ারি নামের মুম্বাইয়ের এক বাসিন্দা থানায় অভিযোগ করেছেন। তার দাবি, ধর্মকে অবমাননা করেছেন রণবীর।

আশিস রাই এবং পঙ্কজ মিশ্র নামক দুই আইনজীবীর মাধ্যমে অভিযোগ করেছেন তিনি। অভিযোগে লেখা হয়েছে, হিন্দু ধর্মে সবার আগে অগ্নি দেবতাকে পুজা করা হয়। রণবীর কাপুর এবং তার পরিবারের সদস্যরা ইচ্ছাকৃতভাবে অন্য ধর্মের উৎসব পালনের সময় মদের ব্যবহার করেছেন সেই সঙ্গে জয় মাতা দি স্লোগান দিয়েছেন।

তবে এ বিষয়ে রণবীর বা তার পরিবারের পক্ষ কোনো উত্তর পাওয়া যায়নি।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply