অসহযোগের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির লিফলেট বিতরণ

|

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি। শুক্রবার (২৯ ডিসেম্বর) ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, টাঙ্গাইল, জামালপুর, নাটোর ও সিরাজগঞ্জ জেলায় লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

অসহযোগ আন্দোলনের সমর্থনে ঢাকার সাভারে লিফলেট বিতরণ করেছে জেলা যুবদলের নেতাকর্মীরা। শুক্রবার সকালে আশুলিয়ার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে তারা। এ সময় নেতারা ৭ জানুয়ারির নির্বাচন বর্জনে সকলের প্রতি আহ্বান জানান।

অসহযোগ আন্দোলনের সমর্থনে চট্টগ্রামে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সংঘঠনের নেতাকর্মীরা। শুক্রবার নগরীর সদরঘাট, পশ্চিম মাদারবাড়ি, কামাল গেইট এলাকায় এ কর্মসূচি চলে। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের লিফলেট তুলে দেন নেতারা। এছাড়া ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করতে সকলের প্রতি আহ্বানও জানান তারা।

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে কুমিল্লায় বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করেছে মহানগর ও দক্ষিণ জেলা যুবদল। শুক্রবার সকালে নগরীর চর্থা এলাকায় লিফলেট বিতরণ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে যুবদলের নেতাকর্মীরা অংশ নেয়।

সকালে টাঙ্গাইলের ভাতকুড়া বাজার এলাকায় লিফলেট বিতরণ করেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় নেতারা বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া কোনো নির্বাচন গ্রহণযোগ্য হবে না। জনগণ একতরফা এই নির্বাচন মেনে নেবে না। এছাড়া সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানায় তারা।

অসহযোগের সমর্থনে জামালপুরের পৌর এলাকার রশীদপুর বাজারে ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করে বিএনপি নেতাকর্মীরা। এ সময় নেতারা অভিযোগ করেন, আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখতে অবৈধভাবে প্রহসনের নির্বাচন করতে যাচ্ছে। কিন্তু জনগণ এ নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখান করবে।

নাটোরেও বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি। শুক্রবার সকালে শহরের আলাইপুরের দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা মিছিল বের করে। পরে মিছিল শেষে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়। এ সময় নেতারা বলেন, ৭ জানুয়ারি ভোট বর্জন করে সরকারকে লাল কার্ড দেখাবে জনগণ।

এছাড়া, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে বিএনপি নেতাকর্মীরা। এ সময় নেতারা অভিযোগ করেন, সরকার নির্বাচনের নামে তামাশা করছে। জনগণকে ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বানও জানান তারা।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply