দেশের জার্সিতে ২৫০ ম্যাচ খেলতে চান রোনালদো, দেখা যেতে পারে আগামী বিশ্বকাপেও

|

ফাইল ছবি

ক্যারিয়ারের পড়ন্ত বেলার সূর্যটাকে যেন আটকে রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপ পর্ব শেষ করে ক্লাব ফুটবলে দ্যুতি ছড়াচ্ছেন সৌদি লিগে। আল নাসরের জার্সিতে প্রতিনিয়তই ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। ম্যারাথন ক্যারিয়ারে এরই মধ্যে ছুঁয়ে ফেলেছেন ২০০ আন্তর্জাতিক ম্যাচের মাইলফলক। যা পর্তুগালের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড।

ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৫ ব্যালন ডি’অর জয়ীকে নিয়ে তাই প্রশ্নও ঘুরে বেড়াচ্ছে- কবে বুটজোড়া তুলে রাখছেন শোকেসে। তবে ফুটবলকে বিদায় বলার বিষয়ে কখনই স্পষ্ট তথ্য দেননি সিআর সেভেন।

পর্তুগালের হয়ে ২০৫ ম্যাচ খেলা রোনালদো এখনই অবসরের চিন্তা করছেন না বলে জানিয়েছেন কোচ রবার্টো মার্টিনেজ। তার কাছেই নাকি বিষয়টি পরিস্কার করেছেন এই পর্তুগীজ তারকা।

মার্টিনেজ বলেন, তখনও সে ২০০তম ম্যাচ খেলেনি; আমি রোনালদোকে জিজ্ঞেস করেছিলাম ২০০ ম্যাচের মাইলফলকে পৌঁছানো নিয়ে আগ্রহ আছে কি-না? উত্তরে আমাকে সিআর সেভেন জানিয়েছে ২৫০তম ম্যাচ নিয়ে আগ্রহী সে। যদিও এই আলোচনার পুরোটাই ছিল আমাদের ব্যক্তিগত।

রোনালদোর এ বাসনাতেই প্রকাশ পায় নিজের প্রতি আত্মবিশ্বাস। ৩৮তম বসন্তে পা রাখলেও সেই বিষয় নিয়ে মোটেও চিন্তিত নন এই তারকা। ২৫০-এর লক্ষ্য পূরণে পরবর্তী বিশ্বকাপ খেলার ভাবনা এখনও ভালোভাবেই মাথায় আছে রোনালদোর। ফলে দেখা যেতে পারে আগামী বিশ্বকাপেও। তবে দীর্ঘ এই পথ পাড়ি দিয়ে ফিটনেস আর ফর্ম ধরে রাখতে পারবেন কি-না সেটিই এখন দেখার বিষয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply