গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের ‘কালো পতাকা’ মিছিলে পুলিশের বাধা

|

গাইবান্ধা করেসপনডেন্ট:

গাইবান্ধা জেলা শহরে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা নিয়ে বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা দেয়ার অভিযোগ উঠেছে। শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। পরে বাধা উপেক্ষা করেই সমাবেশ করেন নেতাকর্মীরা।

জানা যায়, দুপুরে জেলা শহরের ১ নম্বর রেলগেট থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন জোটের নেতাকর্মীরা। কালো পতাকা নিয়ে মিছিলটি সালিমার সুপার মার্কেটের সামনে গেলে বাধা দেয় পুলিশ। পরে সেখানেই সমাবেশ করেন তারা।

‘ভোট ডাকাতি’র ৫ বছর, কালো দিবসের ডাক, একতরফা ‘ডামি’ নির্বাচন বর্জন, রুখে দাঁড়ান, সভা সমাবেশের ওপর সংবিধানবিরোধী নিষেধাজ্ঞার প্রতিবাদ, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার দাবিতে গাইবান্ধা জেলা শাখা বামজোট এই ‘কালো পতাকা’ মিছিল আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতির ইতিহাসে এক কলঙ্কিত দিন। ওদিন গণতন্ত্রকে লুট করে এদেশের মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। ভোটাধিকার ফিরে পেতে আজও আন্দোলন চলছে। সরকার নিজের সিংহাসনকে পাকাপোক্ত করতে জনমতকে তোয়াক্কা না করে ৭ জানুয়ারি আরও একটি ডামি ও প্রহসনের নির্বাচন আয়োজন করেছে। প্রহসনের ভোটকে নির্বিঘ্ন করতে সভা সমাবেশের উপর সংবিধানবিরোধী নিষেধাজ্ঞা দিয়েছে যা গণতন্ত্র পরিপন্থী।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য কাজী আবু রাহেন শফিউল্লা খোকনের সভাপতিত্বে এ সময় বক্তৃতা করেন, বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতা ও সিপিবির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার আহ্বায়ক আহসানুল হাবিব সাঈদ, বাসদ জেলা কমিটির সদস্য সচিব সুকুমার মোদক, সিপিবির জেলা সহকারী সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানীসহ আরও অনেকে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply