ওয়ানডে থেকেও অবসর নিলেন ওয়ার্নার

|

ফাইল ছবি

সিডনিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে বুধবার মাঠে নামবে মাইটি অস্ট্রেলিয়া। ম্যাচটি ডেভিড ওয়ার্নারের শেষ টেস্টও। এরপর সাদা পোশাকটি তুলে রাখবেন এই বাঁহাতি ওপেনার। এবার শেষ টেস্টের আগে জানিয়ে দিলেন, ওয়ানডে ক্রিকেটও আর খেলবেন না তিনি। দেশের হয়ে শুধু টি-টোয়েন্টি চালিয়ে যাবেন।

সোমবার (১জানুয়ারি) সিডনিতে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ওয়ার্নার। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চাইলে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার ইচ্ছে আছে তার। যদি সিএ না চায় তবে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলেই ক্যারিয়ারের বাকিটা সময় কাটাবেন এই হার্ডহিটার।

অস্ট্রেলিয়ার ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ওয়ার্নার

সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন, অবশ্যই আমি ওয়ানডে থেকেও অবসর নিচ্ছি। ব্যাপারটা আমি বিশ্বকাপজুড়েই বলে আসছিলাম। এর মধ্যেই ভারতের মাটিতে বিশ্বকাপ জিতেছি, যেটি অনেক বড় অর্জন। আজ আমি দুটি সংস্করণ থেকেই অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। এই সিদ্ধান্ত বিশ্বজুড়ে আমার লিগ খেলার এবং ওয়ানডে দলকে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ করে দেবে। আমি জানি সামনে চ্যাম্পিয়নস ট্রফি আছে। সামনের দুই বছর যদি ভালো খেলি এবং দলের কেউ যদি প্রয়োজন মনে করে আমি থাকবো।

ওয়ানডেকে বিদায় বলার দিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্ত্রী–সন্তানদের নিয়ে আসেন ওয়ার্নার

২০০৯ সালে অভিষেক হওয়া ওয়ার্নার তিন ফরম্যাটে (টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি) এখন পর্যন্ত ৩৭১টি ম্যাচে মাঠে নেমেছেন। ৪৬১ ইনিংসে ব্যাট করা ওয়ার্নারের আন্তর্জাতিক রান ১৮ হাজার ৫২১ রান। সেঞ্চুরি রয়েছে ৪৯টি। আর অর্ধশতক রয়েছে ৯৩টি। গড় ৪২ দশমিক ৪৭।

টেস্টে ১১১ ম্যাচে ২০৩ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন এই অজি ব্যাটার। ৪৪ দশমিক ৫৮ গড়ে এই ফরম্যাটে তার রান ৮ হাজার ৬৯৫। ২৬টি সেঞ্চুরির পাশাপাশি টেস্টে তার অর্ধশতক রয়েছে ৩৬টি। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৩৩৫ রান। ডাবল সেঞ্চুরি রয়েছে তিনটি।

তবে টেস্টের চেয়ে ওয়ানডেতে তার ক্যারিয়ার আরও কিছুটা বর্ণিল। এই ফরম্যাটে নিজ দেশের হয়ে ১৬০টি ম্যাচ খেললেও ব্যাট হাতে মাঠে নামেন ১৫৯ ইনিংসে। ৯৫ দশমিক ২৬ স্ট্রাইক রেটে তার রান ৬ হাজার ৯৩২। ৪৫ দশমিক ৩০ গড়ে রান তোলা ওয়ার্নার এই ফরম্যাটে সেঞ্চুরি পেয়েছেন ২২ বার। তার অর্ধশতক রয়েছে ৩৩টি। সর্বোচ্চ ইনিংস ১৭৯ রানের। জিতেছেন বিশ্বকাপও।

উল্লেখ্য, টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলা ওয়ার্নারের এই ফরম্যাটে রান ২ হাজার ৮৯৪।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply