মালয়েশিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী আটক

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার লিটল ইন্ডিয়া খ্যাত ব্রিকফিল্ডস এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশিসহ শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। সোমবার (১ জানুয়ারি) স্থানিয় সময় দুপুর একটায় ব্রিকফিল্ডের জালান থামবি আবদুল্লাহর চারপাশে পরিচালিত এনফোর্সমেন্ট অভিযানে বিভিন্ন অপরাধে এসব অভিবাসীদের আটক করা হয়।

আটককৃতদের বয়স ২৫ থেকে ৭১ বছরের মধ্যে। অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন তা জানা যায়নি।

এ বিষয়ে দেশটির অভিবাসন উপ-মহাপরিচালক (অপারেশন্স) জাফরি এমবোক ত্বহা বলেন, ওই এলাকার ৩৫ জন নারীসহ ৩৭০ জন অভিবাসীর কাগজপত্র চেক করা হয়েছে যাদের মধ্যে ভারতীয়, বাংলাদেশি, ফিলিপিনো, পাকিস্তানি, শ্রীলঙ্কান, মিয়ানমার এবং নেপালি নাগরিক রয়েছেন।

ইমিগ্রেশন বিভাগের নেতৃত্বে বিভিন্ন সংস্থার প্রায় ২২৪ জন কর্মকর্তা ও কর্মী নিয়ে দুপুর ১ টায় শুরু হয় এই অভিযান। বাসস্থান, পোশাকের দোকান, রেস্তোরাঁ, সেলুন, সৌন্দর্য সরবরাহের দোকানসহ ৩০টিরও বেশি প্রাঙ্গণে অভিযান চালানো হয়।

অভিবাসন আইন ১৯৫৯/৬৩, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সন এবং অ্যান্টি স্মাগলিং অফ মাইগ্রেন্টস অ্যাক্টের ধারা ৬ (১) (সি) এর অধীনে তদন্তে আটক অভিবাসীদের সিমুনিয়া ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

অভিযানের পর অভিবাসন উপ-মহাপরিচালক আরও বলেন, অপরাধের মধ্যে ছিলো ব্যক্তিগত নথিপত্রের অভাব, অতিরিক্ত অবস্থান এবং পাসের অপব্যবহার।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply