‘ড. ইউনূসকে তো আ. লীগ সাজা দেয়নি, তাহলে সরকারকে নিয়ে কেন সমালোচনা?’

|

ড. ইউনূস আইনের ঊর্ধ্বে নন, আওয়ামী লীগ তাকে সাজা দেয়নি। তাহলে সরকার কেনো সরকার সমালোচনার মুখে পড়বে? এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় পার্টির সাথে আওয়ামী লীগের যে সমঝোতা হয়েছে, তাতে তারা নির্বাচন থেকে সরে দাঁড়াবে না।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি একথা জানান।

এ সময় ওবায়দুল কাদের বলেন, একজন মানুষ, তার সামাজিক অবস্থান কিংবা তার স্ট্যাটাস কখনও আইনের ঊর্ধ্বে নয়। শাস্তি তাকে (ড. ইউনূসকে) আওয়ামী লীগ দেয়নি। যেসব শ্রমিকদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে, এটি তাদের করা মামলা। সেই মামলায় আদালত তাকে শাস্তি দিয়েছে। এখানে সরকারের কী করণীয় আছে? সরকার কেন এখানে সমালোচনার মুখে পড়বে?

ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির সাথে সরকারের কোনো টানাপোড়েন নেই। ৫ জন প্রার্থী নির্বাচন থেকে সরে যাওয়া মানে দলগতভাবে সরে যাওয়া নয়।

তিনি আরও বলেন, নির্বাচনে মানুষ যাতে ভোট দিতে না যায় সেজন্য বিএনপি সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। যেকোনো মূল্যে নির্বাচনী কর্মকাণ্ড ভালোভাবে সমাপ্ত করার ক্ষেত্রে কমিশনকে স্বাধীন ভূমিকা পালনে সব কিছু করবে আওয়ামী লীগ।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ভোটের প্রচার প্রচারণা যেভাবে চলছে, তাতে স্পষ্ট, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আগামী ৭ জানুয়ারির নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply