বদলে গেলো শ্রুতিকটু ১১ প্রাথমিক বিদ্যালয়ের নাম

|

শ্রুতিকটু ও নেতিবাচক মোট ১১টি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একটি প্রজ্ঞাপন জারি করে ১১টি বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামকরণ ও বিদ্যমান নাম পরিবর্তন নীতিমালা ২০২৩ অনুযায়ী, শ্রুতিকটু, নেতিবাচক এবং শিশু ও জনমনে বিরূপ প্রভাব ফেলছে এমন ১১টি বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হয়েছে।

নাম পরিবর্তনকৃত বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে ‘কুকুরমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলাব, নরসিংদী। এই নাম পরিবর্তন করে এখন রাখা হয়েছে ‘শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেলাব, নরসিংদী’। ‘কুমারী বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা’র নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘দক্ষিণপাড়া প্রতিভা বিকাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা’। ‘জীবননগর থানা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগর, চুয়াডাঙ্গা’র নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘জীবননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগর, চুয়াডাঙ্গা’। এছাড়া আদিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, রায়পুরা, নরসিংদী’র নাম এখন থেকে ‘ড. মনিরুজ্জামান সরকারি প্রাথমিক বিদ্যালয়, রায়পুরা, নরসিংদী।

এমন মোট ১১টি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হয়েছে। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply