ব্যবসায়ী আদম তমিজী হক মানসিকভাবে অসুস্থ, তার আরও চিকিৎসার প্রয়োজন: ডিবি

|

বিতর্কিত ব্যবসায়ী আদম তমিজী হক মানসিকভাবে অসুস্থ বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। তিনি বলেন, জাতীয় মানসিক হাসপাতালে ৯ সদস্যের মেডিকেল বোর্ড তাকে অসুস্থ বলে রিপোর্ট দিয়েছে।

আজ বুধবার (৩ ডিসেম্বর) সকালে আদম তমিজী হককে ডিবি কার্যালয়ে আনা হয়। এ সময় সাংবাদিকদের এসব কথা বলেন ডিবি অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ। বিতর্কিত এই ব্যবসায়ীকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

গত কয়েক বছরে নানা কারণে গণমাধ্যমের শিরোনাম আদম তমিজী হক। সবশেষ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়ান এই ব্যবসায়ী। মহানগর আওয়ামী লীগ তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারও করে।

রাজধানীর দক্ষিণখান থানার ডিজিটাল সিকিউরিটির মামলায় তাকে গত ৯ ডিসেম্বর গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর বিতর্কিত এ ব্যবসায়ীকে গুলশানের একটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ভর্তি করে ডিবি পুলিশ। পরে জাতীয় মানসিক হাসপাতালের ৯ সদস্যের মেডিকেল বোর্ড তমিজি হককে অসুস্থ জানিয়ে রিপোর্ট দেয়।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, জাতীয় মানসিক হাসপাতালের ৯ সদস্যের মেডিকেল বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, আদম তমিজী এখনও মানসিকভাবে সুস্থ না। তাকে আবারও মাদক নিরাময় কেন্দ্রে পাঠাতে হবে। তার আরও চিকিৎসা দরকার বলে জানিয়েছে মেডিকেল বোর্ড। এই ব্যবসায়ীর চিকিৎসায় তারা যে নির্দেশনা দিয়েছে, সেটা আমরা আদালতকে জানিয়ে দেবো।

এদিকে আলোচিত এ ব্যবসায়ী তাকে সুস্থ জীবনে ফেরার সুযোগ করে দেয়ায় কৃতজ্ঞতা জানিয়েছেন ডিবি পুলিশের প্রতি। আদম তমিজী বলেন, কিছু কারণে আমার মানসিক চাপ ছিল। এ কারণে আমার কথা ও কাজ সন্তোষজনক ছিল না। তবে ডিবির সদস্যরা আমাকে জেলে না পাঠিয়ে আমার সুস্থতার জন্য ব্যবস্থা করে দিয়েছে, এতে আমি কৃতজ্ঞ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply