হরতাল বিএনপির মরিচা ধরা হাতিয়ার: কাদের

|

একতরফা নির্বাচন নয়, দেশে একরতফা বিরোধী হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কোনো অপশক্তি যেনো নির্বাচনের দিন হামলা ও সহিংসতা করতে না পারে সে বিষয়ে দলের নেতা-কর্মীদের সর্তক থাকার আহ্বান জানান তিনি।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত ব্রিফিংয়ে এসব বলেন তিনি।

নির্বাচনের দিন বিএনপির হরতাল ভোটকেন্দ্রে কোনো প্রভাব ফেলবে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ভোটার কেন্দ্রে আনার ক্ষেত্রে দলের কোনো পরিকল্পনা নেই। নেতা-কর্মীরা সব সময় ভোটারদের সাথে যোগাযোগ রাখছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, হরতাল আন্দোলন মরিচা ধরা হাতিয়ার। এই অস্ত্র বিএনপি আগেও ব্যবহার করেছে, লাভ হয়নি, ভবিষ্যতেও হবে না।

এই নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পাবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের পর এটি বোঝা যাবে। প্রধান বিরোধী দল হিসেবে বিএনপির না থাকাটা দুঃখজনক। তবুও নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হচ্ছে।

ভিসানীতি প্রসঙ্গে কাদের বলেন, নির্বাচনে যে বা যারাই বাধা দেবে যুক্তরাষ্ট্র তাদের নিষেধাজ্ঞা দেবে বলেছিল। কিন্তু বিএনপি প্রকাশ্যে নির্বাচনে বাধা দিচ্ছে, হরতাল দিচ্ছে। সেক্ষেত্রে কেনো যুক্তরাষ্ট্র বিএনপির বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ করছে না। সেটা আমাদের মনে প্রশ্ন জাগায়।

ওবায়দুল কাদের বলেন, ২০১৪ ও ২০১৮ এর নির্বাচনে কমনওয়েলথ এর কোনো পর্যবেক্ষক পাঠায়নি। এবার তারা ১৬ জনের দল পাঠিয়েছে। এটি আনন্দের সংবাদ। নির্বাচন দেখতে বহু বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষক দেশে এসেছেন। তা দেখে আমরা উৎসাহিত বোধ করছি।

তিনি বলেন, পৃথিবীর কোনো দেশেই শতভাগ স্বচ্ছ নির্বাচন হয় না, এ বিষয়ে তারা (কমনওয়েলথ পর্যবেক্ষক দল) আমাদের সাথে একমত।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply