যৌথবাহিনীর অভিযানে রাসিকের প্যানেল মেয়র গ্রেফতার

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্যানেল মেয়র (১) এবং ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নিযাম উল আযীমের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে নাগরিক শিরোইলে অবস্থিত তার বাড়িতে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব, পুলিশ, বিজিবি এবং আনসার সদস্যরা অভিযান চালায়।

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৫ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্রের দেয়া তথ্যের মতে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কাউন্সিলর মো. নিযাম উল আযীম রাজশাহী-২ আসনের একজন প্রার্থীর হয়ে কাজ করছিলেন। তিনি ওই প্রার্থীর হয়ে তার এলাকার ভোটারদের নানাভাবে প্রভাবিত করে আসছিলেন। সরকারি উপকারভোগী ভোটারদের তিনি তাঁর পছন্দের প্রার্থীরকে ভোট দিতে বাধ্য করছিলেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

কর্নেল মুনিম ফেরদৌস বললেন, কাউন্সিলরকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং সোমবার সকালে ইলেকট্রোরাল আদালতে তাকে হাজির করা হবে।

উল্লেখ্য, রাজশাহী-২ (সদর) আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ১৪ দলীয় জোট নেতা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা নৌকা প্রতীকে এবং মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন। এছাড়া আসনটিতে জাসদ এবং জাতীয় পার্টি সহ অন্যান্য রাজনৈতিক দলের একাধিক প্রার্থী রয়েছে।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply