মানিকগঞ্জের তিন আসনেই জয়ী প্রার্থীর নাম জাহিদ

|

সালাউদ্দিন মাহমুদ জাহিদ, দেওয়ান জাহিদ আহমেদ টুলু ও জাহিদ মালেক। ছবি- ফাইল

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জ জেলার সংসদীয় আসন তিনটি। তিনটি আসনেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ‘জাহিদ’। ভোটের মাঠে তিন জাহিদই ছিলেন বেশি আলোচনায়। এরমধ্যে একজন নৌকা নিয়ে এবং অন্য দু’জন নৌকাকে হারিয়ে সংসদে যাচ্ছেন। তবে তিনজনই আওয়ামী লীগ নেতা। রোববার (৭ জানুয়ারি) রাতে মানিকগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক রেহেনা আকতার তাদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

মানিকগঞ্জ-১ আসনে ঈগল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন মাহমুদ জাহিদ। মানিকগঞ্জ-২ আসনে ট্রাক প্রতীকে জয় পেয়েছেন দেওয়ান জাহিদ আহমেদ টুলু। মানিকগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীক নিয়ে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সালাউদ্দিন মাহমুদ জাহিদ কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। দেওয়ান জাহিদ আহমেদ টুলু জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক এবং জাহিদ মালেক স্বাস্থ্যমন্ত্রী।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মানিকগঞ্জ-১ (ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলা) আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল ৪ জন।স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ পান ৮৬ হাজার ৯৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জহিরুল আলম রুবেল পেয়েছেন ৩৮ হাজার ৯৪২ ভোট। মানিকগঞ্জ-২ আসনে (সিংগাইর, হরিরামপুর ও সদরের তিনটি ইউনিয়ন) প্রার্থী ছিল ১০ জন। আসনটিতে ট্রাক প্রতীক নিয়ে দেওয়ান জাহিদ আহমেদ টুলু পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম পেয়েছেন ৮২ হাজার ১৩৮ ভোট।

মানিকগঞ্জ-৩ আসনে (সদর ও সাটুরিয়া উপজেলা) প্রার্থী ছিল ৬ জন। এই আসনে নৌকার প্রার্থী জাহিদ মালেক ১ লাখ ২৬ হাজার ৭২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গণফেরামের কেন্দ্রীয় সভাপতি মফিজুল ইসলাম খান কামাল উদীয়মান সূর্য নিয়ে পেয়েছেন ৫ হাজার ৩৯১ ভোট।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply