মন্ত্রিসভায় শপথের ডাক পেয়ে যা বললেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মন্ত্রিসভার শপথ আজ। অর্থাৎ আজ শপথ নেবেন নতুন মেয়াদের মন্ত্রীরা। এরই মধ্যে ঘোষিত হয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের ৩৬ সদস্যের নতুন মন্ত্রিসভা। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৫ জন আর ১১ জন প্রতিমন্ত্রী। রাষ্ট্রপতির অনুমতির পর, মন্ত্রিপরিষদ বিভাগ ঘোষণা করেছে নতুন মন্ত্রীদের নাম। আজ তাদের শপথ গ্রহণের আমন্ত্রণও জানানো হয়েছে। কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা জানা না গেলেও শপথের আমন্ত্রণ পাওয়ার পর তার প্রতিক্রিয়া গণমাধ্যমকে জানিয়েছেন অনেকেই। তাদের মত, এবারের মন্ত্রিসভা অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেলে ভারসাম্যপূর্ণ হয়েছে।

গাজীপুর এক আসন থেকে নির্বাচিত এমপি আ ক ম মোজাম্মেল হক মন্ত্রিসভায় ডাক পাওয়াদের তালিকায় রয়েছেন ১ নম্বরে। গত কেবিনেটে তিনি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। মিন্টো রোডের সরকারি বাসভবনে বসে এলাকার নেতাকর্মীদের শুভেচ্ছা গ্রহণ করেন তিনি। এ সময় নবনিযুক্ত মন্ত্রী বলেন, ক্যাবিনেটের পক্ষ থেকে আমাকে শপথ নেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কোন মন্ত্রণালয় পাচ্ছি তা নিয়ে কোনো ধারণা নেই।

প্রতিক্রিয়ায় আ ক ম মোজাম্মেল হক বলেন, আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। আমাদের দেশে কী হবে তার সিদ্ধান্ত আমরা নেবো, জনগণ নেবে। কে কী বললো তা দেখার প্রয়োজন আমাদের নেই। তিনি বলেন, আমাদের যুক্তরাষ্ট্র স্যাংশন দেবে? আমিই তাদের স্যাংশন দিয়ে দেবো, তাদের সাথে বাণিজ্য করবো না, অসুবিধা কী?

বুধবার সন্ধ্যায় রাজধানীর মনিপুরি পাড়ার নিজ বাসভবনে গণমাধ্যমের সাথে কথা বলেন গত কেবিনেটের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তার নেতৃত্বে দেশ বদলে গেছে। আমরা চাই একটি স্মার্ট বাংলাদেশ গড়তে।

গণমাধ্যমে কথা বলেছেন নতুন মন্ত্রিসভায় স্থান পাওয়া গত কেবিনেটের স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দায়িত্ব পালনকারী মন্ত্রী তাজুল ইসলামও। তিনি বলেন, অভূতপূর্ব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নিরলস কাজ করে যাবো। মন্ত্রী হিসেবে আমি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের অংশীদার হতে পেরেছি। এটি আমার কাছে সত্যিই আনন্দের। যে অভিজ্ঞতা আমার অর্জিত হয়েছে, তার ধারাবাহিকতায় আগামী দিনে কাজ করা আমার জন্য সুগম হবে।

মন্ত্রী হিসেবে শপথ নিতে ডাক পেয়েছেন সামন্ত লাল সেনও। তিনি বলেন, কিছুক্ষণ আগেই আমি খবরটি পেলাম। তাই এখনই পরিকল্পনার ব্যপারে বলতে পারবো না। মাননীয় প্রধানন্ত্রী আমাকে যে দায়িত্ব দেবেন তা যথাযথ পালনের জন্য আমি চেষ্টা করবো।

দেশি-বিদেশি চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাবে সরকার, তেমনটিই প্রত্যাশা সকলের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply