‘হাতুড়ি দিয়ে তালা ভাঙে, আর বলে চাবি খো গেয়া’

|

বিএনপিকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেখলাম তারা অফিসের তালা ভাঙছে। রবীন্দ্রনাথের সেই গানটাই মনে পড়লো। ভেঙে মোর ঘরের চাবি, নিয়ে যাবি কে আমারে। আমি ঠিক জানি না, রিজভী সাহেব এই গান গাইতে গাইতে তালা ভেঙেছে কি না। তালা ভেঙে কাকে বের করেছে তা-ও জানি না।

বিএনপি কার্যালয়ের ফটকে তালাটা কে লাগিয়েছে প্রশ্ন তুলে তিনি আরও বলেন, তালাটা লাগালো কে? পুলিশ যদি সিল করতো, সিলগালা কই? এই তালায় সিলগালা ছিল না। এটি একটি ভালো তালা। তা হাতুড়ি দিয়ে ভাঙছে। বলছে চাবি পাচ্ছে না, কারণ চাবি খো গেয়া। জানি না ওই গান গাচ্ছিল কি না… হাম তুম এক কামরা মে বন্ধ হো, আর চাবি খো গেয়া

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে এ কথা বলেন আওয়ামী লীগ সভাপতি।

প্রসঙ্গত, আড়াই মাস পর ফটকের তালা ভেঙে গত বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেন বিএনপির নেতাকর্মীরা। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ে ঢুকেন।

চক্রান্ত-ষড়যন্ত্র এখনও শেষ হয়নি জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, এখনও আছে। বঙ্গবন্ধুর খুনি-যুদ্ধাপরাধী যাদের বিচার করেছি, তাদের ষড়যন্ত্র তো আছেই। অন্যদিকে অনেক দেশ আছে, আমি একজন নারী হয়ে পাঁচবার ক্ষমতায়, এটা তাদের পছন্দ না।

বিএনপি ভোটে না আসার কারণ হিসেব শেখ হাসিনা বলেন, দলটির যেহেতু কোনো নেতৃত্ব নাই, তাই তারা নির্বাচন করেনি। কিন্তু নির্বাচন বানচাল করতে চেয়েছিল। অগ্নিসন্ত্রাস করে মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে তারা। ২৮ অক্টোবর তারা মানুষকে নিজেদের জঘন্য রূপ দেখিয়েছে।

নির্বাচনের পরপরই সরকার গঠনের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, তড়িঘড়ি করে নয় সময়মতো সরকার গঠন করা হয়েছে। সরকার যতো দ্রুত কাজ করে, বিএনপির অন্তর্জ্বালা তত বাড়ে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply