গাইবান্ধায় ৩ দিনের জেলা ইজতেমা শুরু কাল

|

গাইবান্ধা করেসপনডেন্ট:

জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে গাইবান্ধা জেলা ইজতেমা আগামীকাল। বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) ফজরের নামাজ আদায়ের পর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হবে।

জেলা তাবলিগ জামায়াতের উদ্যোগে তিন দিনব্যাপী এবারের ইজতেমা পলাশবাড়ি উপজেলার মাঠেরহাট এলাকার ফাঁকা জমিতে আয়োজন করা হয়েছে। আগামী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শেষ হবে।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা ইজতেমা পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাহান কবির বলেন, ইজতেমা মাঠে বিশাল শামিয়ানা স্থাপন করে মুসল্লিদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া অস্থায়ী শৌচাগার, অজু ও গোসলের জন্য পানি সাপ্লাইয়ের ব্যবস্থাও করা হয়েছে।ইজতেমায় অংশগ্রহণের জন্য গাইবান্ধা জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মুসল্লিরা ময়দানে এসে জমায়েত হচ্ছেন। এ ছাড়া ইজতেমায় তাবলিগ জামায়াতের মুরব্বিরাও অংশগ্রহণ করছে। ইতোমধ্যে ইজতেমা মাঠের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এবারের ইজতেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করবেন তাবলীগ জামাতের মুরুব্বি ঢাকা মুফতি মাওলানা আজিমুদ্দিন, মুফতি মাওলানা আজিজসহ কয়েকজন।

এদিকে, ইজতেমা মাঠের নিরাপত্তা নিশ্চিত করতে দুপুরে ময়দান এলাকা পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার মো. কামাল হোসেন। এসময় তার সাথে পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, পলাশবাড়ী থানার ওসি আরজু মো. সাজ্জাদ ও সদর থানার ওসি মো. মাসুদ রানা উপস্থিত ছিলেন।

ইজতেমা মাঠের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা বলেন, ইজতেমা ময়দানে নিরাপত্তার জন্য পুলিশ সুপারের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। এ ছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ টহল জোরদার করা হয়েছে। ইজতেমাকে ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply