সহজ ম্যাচ কঠিন করে জিতলো খুলনা

|

বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। মাত্র ১২২ রানের লক্ষ্য পেয়েও ১৮ দশমিক ২ ওভার পর্যন্ত ব্যাট করতে হয়েছে এনামুল বিজয়ের খুলনাকে।

শনিবার (২০ জানুয়ারি) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তানজিদ তামিম, নাজিবুল্লাহ জাদরান ও শহীদুল ইসলাম ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি কেউ। ৮০ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে চ্যালেঞ্জার্স। তখন মনে হচ্ছিল ১০০ রানের আগেই থেমে যাবে চট্টগ্রাম। তবে লোয়ার অর্ডার ব্যাটার শহীদুল ইসলামের ৪০ রানের ইনিংসের ভর করে ১২১ রানে থামে চট্টগ্রাম। খুলনার হয়ে নাহিদুল ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় নেন ৪টি উইকেট। পাক পেসার ফাহিম আশরাফ শিকার করেন তিনটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই এভিন লুইসের উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি অধিনায়ক এনামুল বিজয় ও শাই হোপ। ৩৩ রানে ৩ উইকেট হারানো খুলনা চতুর্থ উইকেটে আফিফ হোসেন ও মাহমুদুল হাসান জয়ের জুটিতে ঘুরে দাঁড়ায়। এই জুটিতে আসে ৪৬ রান। ২৮ বলে ওডিআই মেজাজে ২৬ রান করে ফেরেন আফিফ হোসেন। অন্যদিকে জয় ৩৯ রানে আউট হলেও ফাহিম আশরাফ ৮ বলে অপরাজিত ১৫ রান করে খুলনার জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply