মোশাররফ, চঞ্চল ও নিশোর সঙ্গে কাজ করতে চাই: স্বস্তিকা

|

ছবি: সংগৃহীত

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বাংলাদেশে এসেছেন তিনি। এই উৎসবে আগামী ২৪ জানুয়ারি সন্ধ্যা সাতটায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে দেখানো হবে তার অভিনীত ছবি ‘বিজয়ার পরে’। সেই প্রদর্শনীতে উপস্থিত থাকার জন্য ঢাকায় আগমন এই টলিউড তারকা।

রোববার (২১ জানুয়ারি) ঢাকা ক্লাবের স্যামসন লাউঞ্জে আয়োজিত ‘উইমেন ইন সিনেমা’ বিষয়ক কনফারেন্সে যোগ দেন স্বস্তিকা। সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে খুলে দিয়েছেন মনের অর্গল।

বাংলাদেশের তারকাদের কাজ দেখা প্রসঙ্গে ভারতীয় এই অভিনেত্রী বলেন– মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, আফরান নিশোর কাজের খুবই ভক্ত আমি। তাদের প্রচুর কাজ দেখি। এমনও হয়েছে, একেকটা কাজ দু’তিনবার দেখেছি। আমি তাদের সবার সঙ্গেই কাজ করতে চাই। স্বস্তিকা জানান, আমি আফরান নিশোর অনেক বড় ভক্ত। তার কাজ মিস করি না।

বাংলাদেশে কম কাজ করা প্রসঙ্গে স্বস্তিকা মুখার্জি বলেন, আমাদের জন্য এখানে এসে কাজ করার নিয়ম অনেক বেশি। এখানে বিদেশি শিল্পীরা কাজ করলে ট্যাক্স হিসেবে পারিশ্রমিকের ৩০ পারসেন্ট সরকারকে দিতে হয়। অথচ বাংলাদেশের অনেক শিল্পীরা ওপার বাংলায় নিয়মিত কাজ করেন। তাদের কিন্তু এই ট্যাক্স দিতে হয় না। আমাদের সরকার কিন্তু এমন কোনো নিয়ম করেনি। যার ফলে এখানে আমাদের কাজ করার সুযোগ ঘটে কম।

নারীকেন্দ্রিক ছবি অথবা তাকে কেন্দ্র করে গল্প আবর্তিত হওয়ার মতো ছবিতে কাজ করতে চান টলিউডের এই অভিনেত্রী। যেখানে তার পারফরমেন্স দেয়ার জায়গাটা বেশি থাকে, সেখানে তার আগ্রহও বেশি থাকে। তিনি বলেন, গল্পটা বুনতে হবে আমাকে নিয়েই। তেমন স্ক্রিপ্টের অফার পেলে অবশ্যই কাজ করতে চাই।

২০০৮ সালে শাকিব খানের বিপরীতে ‘সবার উপরে তুমি’ ছবিতে কাজ করতে বাংলাদেশে প্রথম আসেন স্বস্তিকা মুখার্জি। জানান, ‘ওয়ান ইলেভেন’ নামক আরেকটি ছবিতে কাজ করতে এ বছরের এপ্রিলে আবার আসবেন তিনি। ছবিটিতে অভিনয় করবেন নন্দিত অভিনেতা আফজাল হোসেনও।

এর আগে, বাংলাদেশে পা রেখে সংগীত পরিচালক তাপসের সঙ্গে দেখা করেন স্বস্তিকা। গত শনিবার (২০ জানুয়ারি) গানবাংলার স্টুডিওতে তাপসের সঙ্গে গানের আড্ডা দিতে দেখা যায় এই তারকাকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply