জয়পুরহাটে হত্যা ও মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড

|

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তিন আসামি।

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের পাঁচবিবিতে হত্যা এবং মাদকের পৃথক দুটি মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া হত্যা মামলায় চার আসামিকে ১০ হাজার এবং মাদক মামলায় এক আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ আদেশ দেন।

হত্যা মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন– পাঁচবিবি উপজেলার রতনপুর এলাকার জাইবর আলীর ছেলে সোহাগ, মৃত তৈমুদ্দিনের ছেলে রায়হান, নিজাম উদ্দিনের ছেলে আমিনুল ইসলাম ও লোকমানের ছেলে হারুনুর রশীদ (পলাতক)। এছাড়া, মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত সুজন সরদার একই উপজেলার গোপালপুর গ্রামের সোলাইমান সরদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, জয়পুরহাটের খনজনপুর এলাকার বাদল প্রামাণিকের ছেলে সাহাদুল ইসলাম শহরের ২নং স্টেশনরোড এলাকায় কম্পিউটারের দোকান করতেন। সে দোকানে ব্যবসায়িক লেনদেনের কারণে আসামিদের কাছে তার ৬০ হাজার টাকা পাওনা হয়। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়। ২০১০ সালের ৬ জানুয়ারি সাহাদুল রতনপুর এলাকার এক বন্ধুর বাড়িতে বেড়াতে যান। সেখান থেকে জয়পুরহাটে যাওয়ার পথে বাগুয়ান এলাকায় আসামিরা লাঠি ও গাছের ডাল দিয়ে সাহাদুলের মাথায় আঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে একই দিন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

অন্যদিকে, ২০২০ সালের ১৪ নভেম্বর পাঁচবিবির উত্তর গোপালপুর গ্রাম থেকে ১১৯ বোতল ফেনসিডিলসহ সুজন সরদারকে গ্রেফতার করে র‍্যাব। এ ঘটনায় দায়ের করা মামলায় সুজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply