নদী খননকালে কেটে গেছে গ্যাস লাইন; নেত্রকোণায় ভোগান্তিতে সাড়ে ৫ হাজার গ্রাহক

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোণায় নদী খনন করতে গিয়ে তিতাস গ্যাসের লাইন কাটা পড়ায় সরবরাহ বন্ধ রয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল ৪ টা থেকে পুরো জেলায় তিতাসের গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।

জেলার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও পানি উন্নয়ন বোর্ড জানায়, নেত্রকোণার পূর্বধলার উপজেলার শ্যামগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় সোয়াইর নদীর খনন কাজ চলছিলো। শুক্রবার বিকেল চারটার দিকে ওই এলাকার চর মইলাকান্দা গ্রামে নদী খনন করার সময় খননযন্ত্রে লেগে তিতাস গ্যাসের লাইন কেটে যায়। এরপর থেকে নেত্রকোণা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। সিএনজির স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সংকটে পড়েছেন পরিবহন চালকরা। বাসাবাড়ির রান্নার কাজ ব্যাহত হচ্ছে। এতে করে জেলার প্রায় সাড়ে পাঁচ গ্রাহক ভোগান্তিতে পড়েছে ।

জেলা শহরের নাগড়া এলাকার এনামুল হক, মোক্তারপাড়ার বাসিন্দা পল্লব চক্রবর্তী ও কুড়পাড় এলাকার একেএম আলতাবুর রহমান বলেন, বিকেল থেকে রান্না বন্ধ। খাওয়া-দাওয়ার সমস্যা সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষকে আরও সতর্ক হয়ে নদী খনন করা প্রয়োজন ছিল বলেও জানান তিনি।

এ বিষয়ে নেত্রকোণা তিতাস গ্যাস অফিসের প্রকৌশলী সুমঙ্গল গোলজার বলেন, লাইনটি কাটা পড়ার পরপরই উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। লাইনটি সংস্কারে কাজ করা হচ্ছে। শনিবার (২ ফেব্রুয়ারি) সকালের মধ্যে লাইনটি সংস্কার সম্ভব হবে বলেও জানান তিনি।

নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সারোওয়ার জাহানও বলেন, শনিবার সকালের মধ্যে লাইন স্বাভাবিক হয়ে যাবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply