চশমা পরে যা দেখা যায়, তার থেকে ভালো দেখি: সাকিব

|

ছবি: সংগৃহীত

চোখের সমস্যা কিছুটা ভোগান্তিতে ফেললেও তা গুরুতর কোনো সমস্যা নয় বলে জানিয়েছেন সাকিব আল হাসান। বরং চশমা পরে যতটুকু দেখা যায়, তার থেকে খালি চোখেই ভালো দেখেন বলে দাবি করেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে অফফর্মের বিষয়টি নিয়ে চিন্তিত সাকিব নিজেও। কারণ উদঘাটনে কাজ করা হচ্ছে বলে জানিয়ে এই অলরাউন্ডার বলেছেন, খারাপ সময়ে সকলের সমর্থনে অভিভূত তিনি।

জাতীয় দল, প্রিমিয়ার লিগ কিংবা ফ্র্যাঞ্চাইজি লিগ, ব্যাট হাতে কোথাও যেন স্বস্তিতে নেই সাকিব আল হাসান। স্বরুপে দেখা নেই বল হাতেও। অথচ একটা সময় তিন ফরম্যাটের ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডারের মসনদ ধরে রেখেছিলেন বহুদিন।

চলতি বিপিএলে মোটেও ছন্দে নেই বাংলাদেশের পোস্টার বয়। ৫ ম্যাচের তিনটিতে ব্যাটিং করে মাত্র ৪ রান করেছেন। উইকেট পেয়েছেন ৬টি। নিজের সঙ্গে নিজের এমন সংগ্রাম সবশেষ কবে হয়েছিল সাকিবের- তা রীতিমতো গবেষণার বিষয়। বিশ্বকাপ থেকেই চোখের সমস্যাটা ভোগালেও তা মানতে নারাজ এই অলরাউন্ডার। উল্টো মিষ্টি হাসির কথার বাণে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিককে পাল্টা প্রশ্ন ছুঁড়েন সাকিব।

সাকিব আল হাসান বলেন, জানি না, আমার এটা আইডিয়া নেই কখন ঠিক হওয়ার সম্ভাবনা আছে। আর এই যে বারবার চোখ চোখ বলতেছেন, চোখের কোনো প্রবলেম নাই। চোখ ঠিক আছে। আপনি চশমা পরে যা দেখেন আমি চশমা না পরেও এর চেয়ে ভালো দেখি। কী সমস্যা আছে খোঁজার চেষ্টা করছি এখন।

অলরাউন্ডার হলেও কেবল বোলার সাকিবকে এবারের বিপিএলে দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। বিষয়টি নিয়ে কিছুটা হতাশা থাকলেও অফ ফর্মের কারণ উদঘাটনে চেষ্টা করছেন বলে জানান তিনি। সাকিব বলেন, এটা তো বলা মুশকিল। রান যত করব স্বস্তির জায়গা বাড়বে। রান যতক্ষণ না করছি, ওই ছন্দটাও আসবে না, স্বস্তির জায়গাও থাকবে না। এটা খুবই স্বাভাবিক।

নিজের খারাপ সময়েও সকলের সমর্থনে অভিভূত এই অলরাউন্ডার। তাদের আস্থার প্রতিদানে নিঙরে দিতে চান সামর্থ্যের সবটুকু।টাইগার অলরাউন্ডার বলেন, জিনিসটা হচ্ছে জীবনে কখনও এরকম করিনি। যেকোনো একটা সাইড দিয়ে খেলতে হয়েছে এরকম কখনও হয়নি। প্রথমবার। অবশ্যই রংপুর রাইডার্সের জন্য খারাপ লাগছে তারা যে প্রত্যাশা নিয়ে আমাকে দলে নিয়েছিল তার অর্ধেক আমি করতে পারছি অর্ধেক পারছি না। তারপরও তারা যেভাবে সাপোর্ট দিচ্ছে অবশ্যই ধন্যবাদ দিতে হয়। এরকম একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পেরে আমি গর্বিত। এই সময়টায় যেভাবে টেক কেয়ার করেছে, আমার পরিস্থিতি বুঝেছে, যেভাবে হ্যান্ডেল করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার কিছু বলার নাই।

হারানো ফর্ম ফিরে পেতে মরিয়া হয়ে কাজ করছেন সাকিব আল হাসান। দলের বিশ্রামের দিনেও ঐচ্ছিক অনুশীলনে ব্যস্ত থাকছেন এই অলরাউন্ডার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply