পাকিস্তানের ফিটনেস লেভেল ধ্বংসে বাবর, আর্থারকে দুষলেন হাফিজ

|

বাবর-রিজওয়ানদের টিম ডিরেক্টর ও প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার ঠিক তিন মাসের মাথায় সরিয়ে দেয়া হয় পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে। তার মেয়াদে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে শোচনীয় পারফরমেন্স ছিলো পাকিস্তানের।

ছাঁটাই হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের হতাশা প্রকাশ করে হাফিজ জানিয়েছিলেন, তার মেয়াদে দলের বাজে পারফরমেন্সের কারণ জানাবেন তিনি। এজন্য তার ‘এক্স’ অ্যাকাউন্টে দৃষ্টি রাখতেও বলেছিলেন। তবে এক্স নয়, পাকিস্তানের এক টিভি শোতেই মুখ খোলেন হাফিজ। করেন বিস্ফোরক মন্তব্য। পাকিস্তান দলের ফিটনেস লেভেল ধ্বংস করার জন্য সাবেক টিম ডিরেক্টর মিকি আর্থার, সাবেক প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্নের সঙ্গে সাবেক অধিনায়ক বাবর আজমকে সরাসরি দোষারোপ করেন তিনি।

মোহাম্মদ হাফিজ বলেন, অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর সব ক্রিকেটারকে ফিটনেসের দিকে মনোযোগ দিতে বলি। তাদের ফিটনেসের বিষয়ে ট্রেনারের কাছে জানতে চাইলে চমকপ্রদ উত্তর দেন তিনি। ছয় মাস আগে নাকি টিম ডিরেক্টর, প্রধান কোচ ও অধিনায়ক জানিয়ে দেন, এই মুহূর্তে ফিটনেস অগ্রাধিকারে নেই। তাই ফিটনেস পরীক্ষারও দরকার নেই। যে যেভাবে খেলতে চায়, তাকে সেভাবে খেলতে দিতে বলা হয়। যার খেসারত গুনতে হয়েছে বিশ্বকাপে বাজে পারফরমেন্স দিয়ে।

অনুষ্ঠানে পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার আরও জানান, এরপর আমি তাদের মেদ মাপার ব্যবস্থা করি। বিশেষ করে চামড়ার ভাঁজ মেপে দেখা গেল, সব টেস্ট ক্রিকেটারের মেদ বর্ধিত মানের চেয়ে দেড় থেকে পৌনে দুই গুন বেশি। এমনকি কয়েকজন ক্রিকেটার ২ কিলোমিটার দৌড়ও শেষ করতে পারেনি। আন্তর্জাতিক পর্যায়ে আপনি কিভাবে ফিটনেসকে উপেক্ষা করতে পারেন? যখন করা হবে, তখন ফলাফল তো এইরকম হবেই।

অনুষ্ঠানে উপস্থিত আরেক সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও এজন্য মিকি আর্থার ও ব্র্যাডবার্নের সঙ্গে অধিনায়ক বাবর আজমকে সরাসরি দায়ী করেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply