বাজরাঙ্গি ভাইজান নির্মাণ না করায় যত আফসোস রাজামৌলির

|

২০১৫ সালের রোজার ঈদে মুক্তি পেয়েছিল সালমান খান ও কারিনা কাপুর জুটির সিনেমা বাজরাঙ্গি ভাইজান। সিনেমায় নায়ক-নায়িকায় রসায়নের চেয়েও ভাইজান ও মুন্নির সেই সৌহার্দ্যের রেশ এখনও ভুলতে পারেনি দর্শককরা। অথচ পরিচালক কবির খানের এই সিনেমা পরিচালনা করার কথাই ছিল না।

সিনেমাটির চিত্রনাট্য লিখেছিলেন কে ভি বিজেন্দ্র প্রসাদ। তিনি পরিচালক এস এস রাজামৌলির বাবা। সিনেমার গল্প শোনার পর নাকি আবেগে কেঁদে দিয়েছিলেন রাজামৌলি। বাবা বিজেন্দ্র প্রসাদও চেয়েছিলেন এই সিনেমা তার ছেলের হাতেই তৈরি হোক। কিন্তু সেই সময় রাজি হননি রাজামৌলি। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি আমার ছেলেকে জিজ্ঞাসা করেছিলাম যে, এ সিনেমাটি তুমি বানাবে না কি অন্য কাউকে ভাববো। আমার ছেলে একবাক্যে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল।

সিনেমা মুক্তির পর প্রায় হাজার কোটি টাকার ব্যবসা করে বাজরাঙ্গি ভাইজান। ভারতের পাশাপাশি পাকিস্তান, বাংলাদেশসহ অনেক দেশে জনপ্রিয় হয় সিনেমাটি। সেসময় সিনেমাটি না বানানোর আক্ষেপ কুরে কুরে খাচ্ছিলো রাজামৌলিকে। একপ্রকার অভিমানেই তিনি তার বাবাকে বলেছিলেন, তুমি আমাকে ভুল সময়ে এই ছবি বানানোর প্রস্তাব দিয়েছিলে। আমি তখন ‘বাহুবলী’র কাজ নিয়ে ব্যস্ত ছিলাম। সেই উত্তেজনায় না বলে দিয়েছিলাম। যদি তুমি ১০ দিন আগে কিংবা ১০ দিন পরেও আমাকে জিজ্ঞেস করতে তা হলে হয়তো আমি হ্যাঁ বলে দিতাম। এ থেকেই বোঝা যায় রাজামৌলি পরে কতটা আক্ষেপে পুড়ছিলেন সিনেমাটি নিজের হাতে বানাতে না পেরে।

উল্লেখ্য, সিনেমাটির সিক্যুয়েল আসার কথা রয়েছে। আগের পর্বের মত এবারেও গল্প লিখেছেন বিজেন্দ্র প্রসাদ। তবে এই পর্বের পরিচালনায় কে থাকবেন তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে সিনেমাটির নাম রাখা হয়েছে ‘পবন পুত্র ভাইজান’।

এমএইচআর/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply