৮ ঘণ্টা পরও জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে যোগ দিয়েছে নৌবাহিনী

|

রাজধানীর ডেমরার ভাঙ্গা প্রেস এলাকায় একটি কাপড়ের গুদামে লাগা আগুন ৮ ঘণ্টায়ও নেভানো যায়নি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। এছাড়াও, যোগ দিয়েছে নৌবাহিনীর ২টি ইউনিট।

আজ শুক্রবার (২২ মার্চ) ভোরে এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম।

আগুন নিয়ন্ত্রণে বেগ পাওয়ার কারণ উল্লেখ করে রেজাউল করিম জানান, ভবনে স্টোরেজের নীতিমালা মানা হয়নি। আশপাশে পানির উৎস নেই। ভবনটিতে সরু সিঁড়ি রয়েছে। ভবনের নিচে যে ওয়াটার রিজার্ভার থাকার কথা ছিল, সেটিও নেই।

আগুন আর বাইরে ছড়ানোর আশঙ্কা নেই জানিয়ে ফায়ার সার্ভিসের এই পরিচালক বলেন, কাছাকাছি পানি না থাকায় আগুন নিয়ন্ত্রণে আরও সময় লাগতে পারে। ভেতরে দাহ্য পদার্থ আছে। খেলার সামগ্রী আছে। সবগুলো ফ্লোরেই প্লাস্টিকের সামগ্রী থাকায় ভেতরে ঢোকা সম্ভব হয়নি। জানালা ভেঙে গ্রিল কেটে মালামাল সরিয়ে ভেতরে ঢোকার চেষ্টা চলছে বলে জানান তিনি।

এর আগে, বৃহস্পতিবার (২১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে ডেমরার ভাঙ্গা প্রেস এলাকায় ওই গুদামে আগুন লাগে। খবর পেয়ে রাত পৌনে ১২টার দিকে ডেমরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে পোস্তগোলা, সিদ্দিকবাজার ও খিলগাঁও ফায়ার স্টেশনের আরও কয়েকটি ইউনিট যোগ দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

তবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। এছাড়া, এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুনে ক্ষয়ক্ষতির বিষয়েও কিছু জানা যায়নি এখনও।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply