সন্ত্রাসীদের ছাড় দেয়ার আর সুযোগ নেই: সেনাপ্রধান

|

বান্দরবানের পরিস্থিতি অশান্ত হলে, শান্তি ফেরাতে বেসামরিক প্রশাসনের সহায়তায় কাজ করতে সেনাবাহিনী প্রস্তুত- এমনটিই জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। রোববার (৭ এপ্রিল) বান্দরবানে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় একথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, শান্তি আলোচনা শুরুর পর তারা সন্ত্রাসী কার্যক্রম করবে না, এমন অঙ্গীকার করেছিল। তাদের বিশ্বাস করেছিলাম। তবে তারা বিশ্বাস ভঙ্গ করেছে। এখন আর ছাড় দেয়ার সুযোগ নেই।

জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, বর্তমান পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী যথেষ্ট সক্ষম। সব বাহিনীর সাথে সমন্বিতভাবে পাহাড়ের এই সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে, যার কিছুটা দৃশ্যমান-কিছুটা অদৃশ্যমান। অভিযানের ফলাফল অচিরেই দেখা যাবে বলেও জানান তিনি।

জনগণের শান্তি ও বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য যা করণীয় সেনাবাহিনী তা-ই করবে। এটি প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা। সেই নির্দেশনা তারা বাস্তবায়ন করবেনই বলে মন্তব্য করেন সেনাপ্রধান।

এর আগে, সকালে বান্দরবান যান সেনাপ্রধান। রুমা ও থানচিতে ব্যাংকে সন্ত্রাসী হামলা, ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনার পরিস্থিতি পর্যবেক্ষণে করেন তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply