পি কে হালদারের দুই সহযোগীর জামিন আপিল বিভাগে স্থগিত 

|

পি কে হালদারের দুই সহযোগী ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালক বাসুদেব ব্যানার্জী ও তার স্ত্রী পাপিয়া ব্যানার্জীকে হাইকোর্টের দেয়া ছয় সপ্তাহের আগাম জামিন স্থগিত করা হয়েছে। সেইসঙ্গে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতেও নির্দেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার (১৩ মে) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। বাসুদেব ব্যানার্জী ও পাপিয়া ব্যানার্জীর পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী নুরুল ইসলাম সুজন।

এর আগে, গত ৯ মে পৃথক মামলায় বাসুদেব ব্যানার্জী ও তার স্ত্রী পাপিয়া ব্যানার্জীকে শর্ত সাপেক্ষে আগাম জামিন দেন হাইকোর্ট। জামিনের শর্তে বলা হয়, তাদের পাসপোর্ট আদালতে জমা দিতে হবে এবং অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

প্রসঙ্গত, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারকে গত বছরের ৮ অক্টোবর ২২ বছরের কারাদণ্ড দেন আদালত। একইসঙ্গে, তার ১৩ সহযোগীকে ৭ বছর করে কারাদণ্ড দেয়া হয়। বর্তমানে ভারতের কারাগারে আটক রয়েছেন পি কে হালদার। 

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply