টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছে টাইগাররা

|

ছবি: সংগৃহীত

গ্রুপ পর্ব পেরোনো ও ভালো ক্রিকেট খেলার স্বপ্ন নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ। রাত ১টা ৪০মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়েন নাজমুল শান্তরা। ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না লিটন দাসের। তবে বিমান বন্দরে আসায় ছন্দহীন লিটনই ছিলেন সবার আগে।

বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে যাওয়া সেরা ১৫জনকে দেখতে এদিন বিমান বন্দরে ছিল সাধারণ মানুষের উপচে পড়া ভীড়। চিৎকার করে সবাই লিটনের কাছে রানের দেখাটাই পেতে চাইলেন। এরপর একে একে এসেছেন অধিনায়ক শান্ত, পেসার শরিফুল ইসলাম, তাওহীদ হৃদয় ও রিজার্ভে থাকা আফিফ হোসেন ধ্রুব।

বিসিবির দেয়া বাসে করে এসেছেন অফ স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। বাসে তার সঙ্গে ছিলেন তানজিদ হাসান তামিম, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব ও রিজার্ভে থাকা আরেক ক্রিকেটার হাসান মাহমুদ। মাহমুদউল্লাহ রিয়াদও এসেছেন প্রায় সময় মতোই। তবে সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া তাসকিন আহমেদ এসেছেন সবার শেষে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপাল। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

বিশ্বকাপের মূল পর্বে খেলতে নামার আগে ১ জুন নিউ ইয়র্কে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। নেদারল্যান্ডসের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও সেটার সম্ভাবনা ক্ষীণ। এদিকে যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সহ-আয়োজক দেশটির সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপ শুরুর আগে হতে যাওয়া সিরিজটি মাঠে গড়াতে যাচ্ছে আগামী ২১ মে থেকে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ এবং ২৫ মে। সবগুলো ম্যাচই হবে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউতে। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়। এই সিরিজটি দিয়ে বিশ্বকাপের প্রস্তুতির ষোলকলা পূরণ করতে চায় হাথুরুসিংহের শিষ্যরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply