মেসিবিহীন ম্যাচে হোঁচট খেলো মায়ামি

|

ছবি: সংগৃহীত

হাঁটুর চোটের কারণে খেলতে পারেননি আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এলএমটেনকে ছাড়া খেলতে নামা ইন্টার মায়ামি খেলায় দেখা গেল না চেনা ধার। বেশ কয়েকবার তাদেরকে বিপদ থেকে উদ্ধার করলেন গোলকিপার ড্রেক ক্যালেন্ডার। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় মায়ামিকে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে অরল্যান্ডো সিটির মাঠে ম্যাচের শুরুতে গোলের সুযোগ পেয়েছিলেন মায়ামির স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে কাজে লাগাতে পারেননি। ম্যাচের ১০ মিনিটের মধ্যে আরও একটি বড় সুযোগ নষ্ট করে মায়ামি। এবার গোল করতে ব্যর্থ হন রবার্ট টেলর। সুয়ারেজ-টেলরদের নিশ্চুপ থাকার দিনে প্রতিপক্ষের মাঠে মায়ামির হার এড়িয়েছেন মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার।

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিক অরল্যান্ডো। তবে, মায়ামি গোলরক্ষক ক্যালেন্ডারের দারুণ সেভে হতাশ হতে হয় স্বাগতিকদের। ডানপ্রান্ত দিয়ে ওজেদার গড়ানো শট বাঁ হাত দিয়ে রুখে দেন এই গোলরক্ষক। এরপর বাকি সময়ে তেমন কোনো জোরালো আক্রমণ না করতে পারায় গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে ছিল মায়ামি। তবে, কিছুতেই পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। ছন্দে না থাকায় ম্যাচের ৬৪তম মিনিটে সুয়ারেজকে উঠিয়ে কাম্পানাকে নামান টাটা মার্টিনো। যদিও এই সিদ্ধান্তে নাখোশ দেখায় উরুগুইয়ান এই তারকাকে। ম্যাচের ৭৪তম মিনিটে কাম্পানা সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি। শেষমেশ হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় মায়ামিকে। আগামী ১৯ মে ডিসি ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে মায়ামি।

ম্যাচের বল পায়ে রাখার লড়াইয়ে অনেকটা এগিয়ে ছিল মায়ামি। ৫৯ শতাংশ সময় বল ছিল তাদের নিয়ন্ত্রণে। কিন্তু মাঠের ফুটবলে সেই দাপট দেখা যায়নি। গোলে শট নিতে পেরেছে তারা ৭টি, অরল্যান্ডো গোলে শট নেয় ১৪টি। অরল্যান্ডো কর্নারও পায় (৮টি) মায়ামির দ্বিগুন (৪টি)।

১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের (এমএলএস) ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে আছে মায়ামি। দুই নম্বরে আছে সিনসিনাটি। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৭।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply