বায়ার্নের কোচ হচ্ছেন ভিনসেন্ট কোম্পানি!

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে বুন্দেসলিগার শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়েছে বায়ার্ন মিউনিখ। টেবিলের তিনে থেকে শেষ হয়েছে বাভারিয়ানদের মৌসুম। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে থামে অভিযান। থমাস টুখেলকে সরিয়ে কোচ পাল্টাতে মরিয়া জার্মান ক্লাবটি। তবে কোচের সমাধান পেতে যাচ্ছে জার্মানির ইতিহাসের সেরা ক্লাবটি। কোচের পদে ভিনসেন্ট কোম্পানিকে বসাতে যাচ্ছে বাভারিয়ানরা। এমনটাই জানিয়েছে প্রথম সারির গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

বেলজিয়াম ও ম্যানচেস্টার সিটির সাবেক তারকা ভিনসেন্ট কোম্পানি খেলোয়াড়ি জীবনে তুখোড় ডিফেন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করলেও, কোচ হিসেবে শুরুতেই ব্যর্থ হয়েছেন তিনি। তার অধীনে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলি হয়েছে ১৯তম। অবনমিত হয়েছে দ্বিতীয় বিভাগে। ক্লাবটির সঙ্গে আরও চার বছরের চুক্তি থাকলেও তাই তাকে ছেড়ে দিতে চাচ্ছে তারা। অন্যদিকে, কোম্পানিকে নিতে চাইলে বার্নলিকে ক্ষতিপূরণ দিয়ে নিতে হবে বায়ার্নের। আর্থিকভাবে লাভবান হবে ক্লাবটি।

বেয়ার লেভারকুসেনের বস জাবি আলোনসো, জার্মানির হেড কোচ জুলিয়ান নাগেলসম্যান এবং অস্ট্রিয়ার হেড কোচ রালফ রাঙ্গনিককে প্রস্তাব দিয়েছিল বায়ার্ন। প্রত্যেকেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। টুখেলকে থেকে যাওয়ার বিষয়ে রাজি করানোর আলোচনা হলেও ফলপ্রসূ হয়নি।

২০১৯ সালে আন্ডারলেখটের ফুটবলার থাকাকালীনই ক্লাবটির কোচ হন কোম্পানি। ৩৮ বর্ষী সাবেক ডিফেন্ডারের অমায়িক আচরণের জন্য খ্যাতি রয়েছে। হামবুর্গের হয়ে বুন্দেসলিগায় খেলার অভিজ্ঞতা আছে। জার্মান ভাষায় কথা বলতে পারাকে পারদর্শিতা বলা যায়।

গোল ডটকমের প্রতিবেদন মতে, ইতোমধ্যে কোম্পানির সঙ্গে আলোচনা চলছে বায়ার্নের। ক্ষতিপূরণ দেয়ার ব্যাপারে বার্নলির সঙ্গে সমঝোতা চলমান জার্মান ক্লাবটির। ম্যানচেস্টার সিটির হয়ে ১১ মৌসুমে ১২টি শিরোপা জিতেছিলেন কোম্পানি। দীর্ঘদিন অধিনায়ত্ব ছিল তার কাঁধে। বেলজিয়ামকেও নেতৃত্ব দিয়েছিলেন সফল এই ফুটবলার। এমন দক্ষ কারও হাতে দলের দায়িত্ব তুলে দিতে চায় বায়ার্ন।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply