ক্যাম্প ছেড়ে গেলেন আর্জেন্টিনার ৩ নারী ফুটবলার

|

ফুটবল বিশ্বে শক্তিশালী দলগুলোর কথা উঠলে ওপরের দিকেই থাকবে আর্জেন্টিনার নাম। বর্তমানে তারা বিশ্বচ্যাম্পিয়নও। দিয়েগো ম্যারাডোনারা যে সুন্দর-সৃষ্টিশীল ফুটবলের পসরা সাজাতেন, সেটার ভার এখন নিজেদের কাঁধে নিয়েছেন লিওনেল মেসিরা। কিন্তু আর্জেন্টিনার যা অর্জন, সবই ছেলেদের ফুটবলে।

মেয়েদের ফুটবলের প্রসঙ্গ এলেই উঠে আসে এর উল্টো চিত্র। দেশটির নারী ফুটবলের অবস্থা কতটা নাজুক, তা আবারও প্রকাশ্যে এসেছে জাতীয় দলের তিন ফুটবলারের কর্মকাণ্ডে।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) অনিয়মে ত্যক্ত-বিরক্ত হয়ে সোমবার (২৭ মে) জাতীয় দলের ক্যাম্প ছেড়েছেন তিন নারী ফুটবলার। পাশাপাশি, বোর্ডের অথনৈতিক দুর্দশা ও অনিয়মের নানা চিত্র সামনে এনেছেন। তারা তিনজনই আলবিসেলেস্তে একাদশের নিয়মিত মুখ। খবর ইএসপিএন ফুটবলের।

এমনিতেই আর্জেন্টিনার শীর্ষ নারী ফুটবলাররা যথার্থ পারিশ্রমিক পান না। এরপরও জাতীয় দলের ক্যাম্পের পরিবেশ ভালো হলে তারা হয়তো মেনে নিতেন। কিন্তু কম পারিশ্রমিকের সঙ্গে ক্যাম্পেরও মান যদি যা-তা হয়, তাহলে কী আর করা! ফলাফল– জাতীয় দলের ক্যাম্প ছেড়ে চলে গেছেন তিন নারী ফুটবলার। তারা আর কখনও আর্জেন্টিনার হয়ে না খেলারও সিদ্ধান্ত নিয়েছেন!

ওই তিন ফুটবলার হলেন গোলকিপার লরিনা অলিভেরোস, ডিফেন্ডার হুলিয়েতা ক্রুজ ও মিডফিল্ডার লরেনা বেনিতেজ। তারা তিনজনই আর্জেন্টিনার জনপ্রিয় ক্লাব বোকা জুনিয়র্সের খেলোয়াড়। ম্যারাডোনাকেও বোকা জুনিয়র্সে তিন মৌসুম দেখা গেছে।

হুলিয়েতা ক্রুজ ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, লাগাতার অনিয়ম, মূল্যায়ন না করা, আমাদের কোনো কথা না শোনা এবং অপমানিত হতে হতে ক্লান্ত হয়ে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। আর্জেন্টিনার নারী ফুটবল দলের জন্য আমাদের সুযোগ-সুবিধা দিতে হবে। আমি কেবল অর্থনৈতিক দিকটার কথা বলছি না। আমাদের অনুশীলন, দুপুরের খাবার কিংবা সকালের নাস্তার কথাও বলছি।

প্রসঙ্গত, আগামী ৩১ মে ও ৩ জুন কোস্টারিকার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা আর্জেন্টিনার মেয়েদের। সে ম্যাচ দুটিকে সামনে রেখেই জাতীয় দলের ফুটবলারদের ক্যাম্প চলছিল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply